বিশবাঁও জলে শিল্প পার্ক

South Dinajpur News: আজও অধরা শিল্প পার্ক! কর্মসংস্থানের স্বপ্ন অথৈ জলে!

দক্ষিণ দিনাজপুর: শিল্পবিহীন দক্ষিণ দিনাজপুর জেলাতে শিল্প পার্ক গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল রাজ্য সরকারের পক্ষ থেকে। কিন্তু বিগত প্রায় তিন বছরেরও বেশি সময় পেরিয়ে গেলেও সেই কাজ এখনও বিশবাঁও জলে। এই প্রকল্পের মুখ কবে দেখবে জেলাবাসী, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেতে শুরু করেছে। অথচ গত বিধানসভা নির্বাচনের আগে বালুরঘাট শহর লাগোয়া রায়নগর এলাকায় এই শিল্প পার্কের জন্য সাড়ে ছ’একর জমি চিহ্নিত করা হয়।

খোদ মুখ্যমন্ত্রী কলকাতা থেকে এই শিল্প পার্কের ঘোষণা করেছিলেন। ২০২১ সালে বালুরঘাট শহর লাগোয়া ৫১২ নম্বর জাতীয় সড়কের পাশে রায়নগর এলাকার একটি মাঠে প্রকল্পের জমি চিহ্নিতকরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি ও সরকারি আধিকারিকরা। মুখ্যমন্ত্রীর শিল্প পার্ক গড়ার ঘোষণায় খুশি ছড়ায় জেলাবাসীর মধ্যে।

আরও পড়ুন:আরজি কর কাণ্ডের মধ্যেই ফের ভয়ঙ্কর খবর, হাসপাতালের মধ্যে দুই রোগী এই কান্ড করল, তোলপাড় চলছে

কথা ছিল পরিকাঠামো তৈরি করে দেবে জেলা প্রশাসন ও রাজ্য সরকার জেলার বিভিন্ন শিল্প উদ্যোগীদের এই নির্দিষ্ট জায়গায় শিল্প গড়ে তুলতে সব রকম সাহায্য করা হবে। জেলা প্রশাসন সূত্রে খবর, ৫০ একর এই জমিতে রাজ্য সরকার এবং ব্যক্তিগত উদ্যোগে কয়েক কোটি টাকার বিনিয়োগ হবে। এই শিল্প পার্কে ১১টি ইউনিট কাজ করবে। প্রায় সাত হাজার মানুষের কর্মসংস্থান হবে। কিন্তু ঘোষণার তিন বছর কেটে গেলেও ওই শিল্প পার্ক এখনও শুধুই খাতায় কলমে রয়ে গেছে।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

সুস্মিতা গোস্বামী