আর জি করের প্রতিবাদ

We Want Justice: ‘আসতেই হতো, প্রয়োজনে আরও বড় আন্দোলনে ‌যাব’! পথে নেমে বললেন অসুস্থ এই প্রবীণা

জলপাইগুড়ি: সফল ভাবে রাত দখল উত্তরবঙ্গের এই ছোট্ট শহরের বয়স্ক থেকে শুরু করে অল্প বয়সের মেয়েরাও ! আর.জি করের নক্কারজনক ঘটনার প্রতিবাদে সমাজমাধ্যম থেকে শুরু করে প্রতিবাদ ছড়িয়েছে রাস্তায় নেমে আন্দোলন।শুধু মহানগরেই নয় রাজ্যের বিভিন্ন জেলা পাশাপাশি দেশ জুড়ে চলছে এই ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ গর্জন।

সেই গর্জন নিয়েই জলপাইগুড়ির পথে নামলেন প্রায় পঞ্চাশ হাজার শহরবাসী। মিছিলের পুরো ভাগে থাকলেন মেয়েরা। তবে নারী-পুরুষ নির্বিশেষে শঙ্খ ধ্বনি, মোমবাতি নিয়ে মিছিলে হাঁটেন পুরুষ-মহিলা উভয়ই। এরই সঙ্গে মিছিলের মূল স্লোগান ছিল একটাইচাই “উই ওয়ান্ট জাস্টিস” ৭৮ তম স্বাধীনতা দিবসের প্রাক রাতে ফের নারী স্বাধীনতা জয়লাভে এই পদযাত্রায় সামিল হয়েছিলেন ৮ থেকে ৮০। ঘড়ির কাঁটা তখন রাত ১০ টা পেরিয়ে ১১ ছুঁই ছুই।

আরও পড়ুন:ডুয়ার্স গেলে মিস করবেন না এই জায়গা! পৌঁছে গেলে শুধু শান্তি আর শান্তি, জানুন বেড়ানোর খুঁটিনাটি

তখন চারদিক থেকে শুধু হেঁটে আসছেন মহিলারা সঙ্গে পুরুষ এবং শিশুরাও ভিড়ে অবরুদ্ধ জলপাইগুড়ি সদর হাসপাতালের সামনের বড় সড়ক। যে যেভাবে পেরেছেন সমাবেশে যোগ দিয়ে প্রতিবাদ সফল করেছেজলপাইগুড়িবাসী। পদযাত্রার রুট ছিল সদর হাসপাতাল থেকে কদমতলা মোড়। এমনকি অবাক করে ষাটোর্ধ্ব মহিলা থেকে শুরু করে ৮০ বছর পর্যন্ত বৃদ্ধ মহিলাদেরও দেখা গেল এদিনের প্রতিবাদ সমাবেশে। তাদের দাবি, নয়া প্রজন্মের মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করতে এবং তরুণী চিকিৎসককে সঠিক বিচার দিতেই এই প্রতিবাদে যোগদান। নিত্যদিনের প্রয়োজনীয় ওষুধ সঙ্গে নিয়ে কিংবা সেই ওষুধ খেয়েই র‍্যালিতে হাঁটলেন বৃদ্ধ-বৃদ্ধারা।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

সুরজিৎ দে