প্রতীকী ছবি।

Delhi Airport gold seized: দুবাই থেকে অন্তর্বাসে লুকিয়ে বালা এনেছিলেন মহিলা, ধরিয়ে দিল একটি ভুলই

নয়াদিল্লি: ভারতের বাইরে অনেক দেশেই সোনার দাম কম হওয়ায় বিদেশ থেকে ভারতে আসার সময় অনেকেই সোনা কিনে আনেন। তবে নির্দিষ্ট পরিমাণের বেশি সোনা বিদেশ থেকে কিনে আনা অপরাধ। সম্প্রতি দিল্লি বিমানবন্দরে এমনই এক ঘটনার জন্য গ্রেফতার হতে হয়েছে এক মহিলাকে।

এয়ার ইন্ডিয়ার ফ্লাইট এআই-৯১৬ বিমানে করে দুবাই থেকে দিল্লি বিমানবন্দরে নামেন মহিলা। যেখানে অন্য সব যাত্রী নিজেদের লাগেজের দিকে নজর দিচ্ছিলেন, সেখানে একজন মহিলা বারবার এক্সিট গেটের দিকেই নজর দিচ্ছিলেন। এরপরে কাস্টমস কর্মীদের নজরে পড়ে যান। মহিলা নিজের লাগেজ নিয়ে দ্রুত এক্সিট গেটের দিকে এগোতে থাকেন। এতেই কাস্টমসের কর্মীদের সন্দেহ হয়। ‍

আরও পড়ুন: সাপের বিষে প্রাণ যায় বহু প্রাণীর, কিন্তু উটকে খাওয়ানো হয় বিষাক্ত সাপ, কারণ জানলে চমকে উঠবেন

কাস্টমস কর্তারা অপেক্ষা করছিলেন মহিলা লাল না সবুজ, কোন চ্যানেল দিয়ে বেরোন। প্রত্যাশা মতোই তিনি সবুজ চ্যানেল দিয়েই বেরোন। কাস্টমস কর্তারা আগে থেকেই তৈরি ছিলেন, কিছু প্রশ্ন করেই নিশ্চিত হন মহিলার কাছে নিষিদ্ধ কিছু আছে।

আরও পড়ুন: ভারতের ১ টাকা মানে এই দেশের ৫০০, ইতিহাস সমৃদ্ধ এই দেশে ঘুরতে গেলে বিপুল লাভ

প্রথমে মহিলার ব্যাগে তল্লাশি করা হয়, ব্যাগে কিছু না পেয়ে কাস্টমস কর্তারা মহিলার শরীরে তল্লাশি করেন। তারপরেই মহিলার অন্তর্বাসের মধ্যে থেকে মোট ৮১০ গ্রাম ওজনের সোনার বালা উদ্ধার করা হয়, যার বর্তমান বাজারমূল্য প্রায় ৫৪ লক্ষ ৩০ হাজার টাকা। মহিলাকে কাস্টমস আইনের ১০৪ ধারায় গ্রেফতার করা হয়।