জুডো প্রতিযোগিতা

East Medinipur News: জেলার জুডো প্রতিভা এবার জাতীয় স্তরে! সুনাম হবে দেশে, আশা সকলের

পূর্ব মেদিনীপুর,রামনগর : ফুটবল ক্রিকেট সহ তথাকথিত খেলাধুলার বাইরে অন্যান্য ধরনের খেলায় প্রতিভা তুলে আনতে উদ্যোগী জেলা স্পোর্ট অ্যাসোসিয়েশন। জেলা স্পোর্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে জেলায় জুডো চ্যাম্পিয়নশিপ। ১২ তম জেলা জুডো চ্যাম্পিয়নশিপ ২০২৪ অনুষ্ঠিত হল রামনগরে। পূর্ব মেদিনীপুর ডিস্ট্রিক্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে প্রতিবছরের মত এ বছরও ডিস্ট্রিক্ট জুডো চ্যাম্পিয়নশিপ শুরু হল। ডিস্ট্রিক্ট কাউন্সিল ফর স্কুল গেমস এন্ড স্পোর্টস পূর্ব মেদিনীপুর এর আয়োজনে প্রতিযোগিতা হয়।

বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা মূলত এই খেলায় অংশগ্রহণ করে থাকে। জুডো এক বিশেষ খেলা। জুডো আধুনিক মার্শাল আর্ট। এই খেলার জন্ম জাপানে যা পরবর্তীতে গোটা বিশ্বের ছড়িয়ে পড়ে। বর্তমান প্রজন্ম খেলাধুলা বলতেই মোবাইল গেম আর তার বাইরে ক্রিকেট ও ফুটবলকে বোঝে। এর বাইরেও নানা ধরনের স্পোর্টস রয়েছে। সেই ধরনের স্পোর্টসের প্রচার ও প্রতিভা তুলে আনতে উদ্যোগী ডিসট্রিক্ট স্পোর্টস অ্যাসোসিয়েশন। বর্তমান সময়ে জুডো খেলায় ছাত্র-ছাত্রীদের মধ্যে জনপ্রিয়তা বাড়ছে। জেলার জুডো প্রতিভা জাতীয় স্তরে তুলে ধরতে আয়োজিত হয় জেলা জুডো চ্যাম্পিয়নশিপ।

আরও পড়ুন : পুজোয় তমলুক শহর হয়ে উঠবে এবার মায়া নগরী

রামনগরের পানমান্ডিতে জুডো চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা আয়োজিত হয়। জুডোর বিভিন্ন বিভাগে প্রায় ৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। এই প্রতিযোগিতায় সফলরা স্টেট লেভেলে সরাসরি সুযোগ পাবে। জুডোর জেলা স্তরে ও ব্লক স্তরের বিভিন্ন প্রতিনিধি আজ উপস্থিত ছিলেন। জেলা যুব প্রতিযোগিতার শুভ সূচনা করেন রামনগর এক পঞ্চায়েত সমিতির সভাপতি নিতাই চরণ সার। তিনি বলেন এই প্রতিযোগিতার পরিকাঠামো আগামী দিনে আরও উন্নতি হবে।

আরও পড়ুন : ভরা বর্ষাতেও বাজারে কেন নেই সুস্বাদু ইলিশ? কারণ জানলে চমকে যাবেন ভোজনরসিকরা

রামনগরের অনেক ছাত্র-ছাত্রী এই জুডো প্রতিযোগিতায় সাফল্য পেয়েছে। রামনগর সেন্টারের জুডো প্রশিক্ষক ও জেলার বিশিষ্ট শিক্ষক অজয় নন্দী বলেন, ‘এই প্রতিযোগিতায় ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করছে ও আগামী দিনে রাজ্য ও ন্যাশনাল স্তরে সাফল্য পাবে।’ এই জুডোর চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা ঘিরে জেলায় উৎসব উদ্দীপনা তুঙ্গে।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F 

সফল প্রতিযোগীরা জেলা জাতীয় স্তরে খেলার সুযোগ পাবে।

সৈকত শী