ফ্ল্যাশ জ্বালিয়ে প্রতিবাদ মিছিল 

Birbhum News:”নো সোফটি, নো ডিউটি” শ্লোগানে রামপুরহাটে জুনিয়ার ডাক্তারদের প্রতিবাদ মিছিল

বীরভূম : সাধারণ জনগণের মুখে এখন একটাই চর্চার বিষয়। আরজি কর কাণ্ডের আসল দোষীদের অবিলম্বে গ্রেফতার করতে হবে।প্রসঙ্গত চলতি মাসে ৯ তারিখে আরজিকর মেডিকেল কলেজ এবং হাসপাতালে এক মহিলা ডাক্তারি পড়ুয়াকে নৃশংসভাবে ধর্ষণ এবং খুনের অভিযোগ ওঠে।আর এই ঘটনার পরেই কার্যত তোলপাড় হয়ে ওঠে জেলা রাজ্য থেকে দেশ ছাড়িয়ে বিদেশ।সকলের একটাই দাবি আসল যারা দোষী, তাদেরকে গ্রেফতার করে এমন সাজা দিতে হবে যাতে আগামী দিনে কেউ এরকম অপরাধ করার কথা চিন্তাও না করতে পারে।

প্রসঙ্গত আরজিকর কাণ্ডের প্রতিবাদে বীরভূম জেলার বিভিন্ন প্রান্তে এখনও পর্যন্ত কেউ করেছেন মশাল মিছিল,কেউ করেছেন মোমবাতি মিছিল আবার কেউ কেউ মৌন মিছিল করে নিজেদের প্রতিবাদ জানিয়েছেন। এক কথায় শহর ছাড়িয়ে গ্রামগঞ্জের মহিলারাও এবং তার সাথে বাচ্চা থেকে শুরু করে বড়রা সকলে একত্রিত হয়ে এই প্রতিবাদ মিছিলের যোগদান করেছেন।

আরও পড়ুন : গানে-নাটকে আরজি কর কাণ্ডে ‘জাস্টিস’ চাইলেন ওঁরা, দেখুন ভিডিও

তবে প্রতিবাদের কারণে সমস্যায় পড়েছেন বিভিন্ন সরকারি হাসপাতালে আগত রোগীর আত্মীয় এবং পরিবার স্বজনেরা। আরজিকর কান্ডের পরের দিন থেকেই কার্যত রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতালে “নো সেফটি নো ডিউটি” এর স্লোগান উঠেছে। আর এই কারণেই বিভিন্ন হাসপাতালে জুনিয়র ডাক্তাররা আন্দোলন চালিয়ে যাচ্ছেন এখনও পর্যন্ত। তাদের একটাই দাবি অবিলম্বে আসল দোষীদের গ্রেফতার করতে হবে।

আরও পড়ুন : এক ফোন কলেই সুরক্ষা মিলবে মহিলাদের, আরজি কর কাণ্ডের পর এলাকার যুবকদের উদ্যোগ

আর তারই প্রতিবাদে এদিন বীরভূমের মেডিকেল কলেজ এবং হাসপাতাল থেকে বিভিন্ন জুনিয়র ডাক্তারদের পাশাপাশি নার্স এবং হাসপাতালে কর্মীরা মেডিকেল কলেজ থেকে একটি মিছিল শুরু করেন। তারা এসে পৌঁছান বীরভূমের রামপুরহাটের প্রাণকেন্দ্র পাঁচমাথা মোড়ে।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F 

সেখানে এসে গানের মাধ্যমে নিজেদের প্রতিবাদ জারি রাখেন তারা, অন্যদিকে আন্দোলনের পরে মোমবাতি জ্বালিয়ে ডাক্তারি পড়ুয়াকে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

সৌভিক রায়