শখের বাইক নিয়ে রাস্তায় নেমে প্রতিবাদ।

RG Kar Doctor Murder Protest: কেউ এলেন শখের বাইক নিয়ে, কারোর আবার সঙ্গী স্কুটি! আরজি কর কাণ্ডে এ কোন দৃশ্য

পশ্চিম বর্ধমান: আরজি করের চিকিৎসক পড়ুয়ার ওপর নির্মম অত্যাচার এবং তাঁকে খুনের ঘটনায় বিশ্বব্যাপী শোরগোল পড়ে গিয়েছে। ঘটনার পর কেটে গিয়েছে অনেকগুলি দিন। ঘটনার ১২ দিন পরেও বাংলার বিভিন্ন প্রান্তে চলছে প্রতিবাদ। একদিকে ঘটনার তদন্ত করছে সিবিআই। অন্যদিকে প্রতিবাদের জন্য নতুন নতুন পন্থা অবলম্বন করছেন মানুষ। সেই আরজি কর কাণ্ডে এবার অন্যরকম প্রতিবাদ দেখা গেল জেলায়।

এই ঘটনার প্রতিবাদে পথে নামল বাইক লাভার অ্যাসোসিয়েশন। যাদের শখ বলতে নামিদামি বাইক, যারা দিনের বেশিরভাগ সময় পছন্দের বাইক নিয়ে কাটাতে ভালবাসেন, তাঁরা এবার নেমে পড়েছেন পথে। সঙ্গী সেই বাইক’ই। আসানসোলের কুলটির বাইক লাভার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এই প্রতিবাদ কর্মসূচি আয়োজন করা হয়েছিল। যেখানে বাইক নিয়ে শান্তিপূর্ণভাবে ঘটনার প্রতিবাদ জানানো হয়।

আরও পড়ুন: দুর্গাপুরে ৮ হাজার কোটি বিনিয়োগ ডিভিসি’র, নতুন সম্ভাবনা শিল্প শহরে

আসানসোলের কুলটি, নিয়ামতপুর এবং সংলগ্ন এলাকায় যে সমস্ত বাইক প্রেমীরা রয়েছেন, তাঁরা এই প্রতিবাদ কর্মসূচিতে অংশগ্রহণ করেছিলেন। পুরুষ, মহিলা নির্বিশেষে এসেছিলেন সবাই। কেউ এসেছিলেন নিজের পছন্দের বাইক নিয়ে। কেউ আবার বেরিয়ে পড়েছেন স্কুটি নিয়ে। কুলটি থেকে নিয়ামতপুর পর্যন্ত বাইক মিছিলের মাধ্যমে আরজি কর কাণ্ডের প্রতিবাদ জানিয়েছেন তাঁরা। হাতে ছিল ‘বিচার চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’ লেখা পোস্টার।

প্রতিবাদ কর্মসূচির আয়োজক বাইক লাভাররা বলছেন, চিকিৎসকের ওপর এমন নির্মম অত্যাচার এবং তাঁকে খুন করার ঘটনায় দেশ জুড়ে চলছে প্রতিবাদ। সকলেই চাইছেন, ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হোক এবং দোষীরা কঠোর থেকে কঠোরতম শাস্তি পাক। সেই একই দাবিতে তাঁরাও পথে নেমেছেন। সামাজিক কর্তব্যবোধ থেকেই তাঁরা এই সিদ্ধান্ত নিয়েছেন। তবে যেহেতু তাঁদের সর্বক্ষণের সঙ্গী বাইক অথবা স্কুটি, তাই সেই সঙ্গী নিয়েই তাঁরা প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন।

নয়ন ঘোষ