চলছে ইন্টার স্কুল দাবা প্রতিযোগিতা

Nadia News: কোন স্কুল সেরার সেরা, জানা যাবে এই প্রতিযোগিতার মাধ্যমেই

নদিয়া: ২০২৪ সালের নদিয়া জেলা আন্ত বিদ্যালয় সমূহের মধ্যে শিক্ষা দফতর ঘোষিত বিভিন্ন খেলা শুরু হল এদিন। এর মধ্যে সরাসরি রানাঘাট মহাকুমা বিদ্যালয়ের ক্রীড়া সংসদের তত্ত্বাবধানে রানাঘাট হিজুলি শিক্ষা নিকেতনে দাবা প্রতিযোগিতা শুরু হয় আজ। আগামী ২৩ আগস্ট গোবিন্দপুর দ্বারিকানাথ ইনস্টিটিউশন উচ্চ বিদ্যালয় যোগা প্রতিযোগিতা শুরু হবে। এছাড়াও বিভিন্ন বিদ্যালয়ে খো খো, কবাডি, ,হ্যান্ডবল, ভলিবল, সাঁতার এ ধরনের নানান ধরনের খেলাধুলার বিষয় থাকলেও কোনটি সরাসরি পরিচালনা করে থাকে জেলা কোনটি বা রাজ্য।

আরও পড়ুন:  অঞ্জনা রক্ষার দাবিতে নদীবক্ষে সাঁতার! পাড়ে উপচে পড়া ভিড় মানুষের

তবে এদিন একই সঙ্গে শান্তিপুর আঞ্চলিক বিদ্যালয় ক্রীড়া সংসদ আয়োজন করে ফুটবল প্রতিযোগিতার । যা শুরু হয় শান্তিপুরের সবুজ সংঘের মাঠ এবং রামনগর ইউনিয়ন ক্লাবের মাঠে। তবে ছাত্রদের বয়স অনুযায়ী অনূর্ধ্ব ১২-১৪-১৭-১৯ এই কটি বিভাগে এবং ছাত্রীদের ক্ষেত্রে শুধুমাত্র অনূর্ধ্ব ১৯ বিভাগে প্রায় ২৫ টি দল অংশগ্রহণ করতে চলেছে। ৩৫টি ম্যাচের মধ্য দিয়ে তিনটি দলকে বেছে নেওয়ার খেলা চলতে থাকবে। তবে আগামী ৩০ আগস্ট সম্ভাব্য ফাইনাল হতে পারে বলেই জানা গেছে।

আরও পড়ুন:  সীমান্ত জনশূন্য, ফাঁকা পড়ে মানি এক্সচেঞ্জের কাউন্টার! গেদে-দর্শনা বর্ডারে বেহাল চিত্র

তবে প্রত্যেকটি খেলার তত্ত্বাবধান এবং পরিচালনা করবেন বিভিন্ন বিদ্যালয়ের শারীর শিক্ষার সঙ্গে যুক্ত থাকা শিক্ষক-শিক্ষিকা। এ ধরনের নানান খেলাধুলায় অংশগ্রহণ করতে পেরে অত্যন্ত আগ্রহী ছাত্রছাত্রীরা অন্যদিকে খুশি অভিভাবক মহল। বিদ্যালয় গুলির পক্ষ থেকেও জানানো হয়েছে নিয়মিত অনুশীলন এবং সরকারি এই ব্যবস্থার ফলে ইদানিং অনেক ছাত্র-ছাত্রীরাই মাঠ মুখী হচ্ছে।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

Mainak Debnath