গৌরাঙ্গ সেতুর ওপরে হয়েছে বড় বড় গর্ত

Gauranga Bridge: নবদ্বীপের গৌরাঙ্গ সেতুর বেহাল দশা, মুহুর্তে ঘটে যেতে পারে ভয়ানক বিপদ

নদিয়া: বেহাল দশা গৌরাঙ্গ সেতুর। লাগাতার বৃষ্টির কারণে সেতুর রাস্তায় বিশালাকার গর্ত। যার ফলে যেকোনও মুহূর্তে বড়সড় দুর্ঘটনা ঘটে যাওয়ার সম্ভাবনা দেখছেন পথ চলতি মানুষজন। সেতু মেরামতি নিয়ে ইতিমধ্যেই তৎপর হয়েছে পূর্ত দফতরের আধিকারিকরা। আজ থেকেই মেরামতির কাজ চালু হয়েছে বলে জানিয়েছেন পূর্ত দফতরের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার।

নবদ্বীপের গৌরাঙ্গ সেতু অন্যতম নিদর্শন নদিয়া জেলার। পর্যটকরা মন্দির নগরী মায়াপুর ও নবদ্বীপে ভ্রমণের সময় গঙ্গা পারাপার করলে দূর থেকে এই গৌরাঙ্গ সেতু দেখা যায়। এছাড়াও কৃষ্ণনগর থেকে নবদ্বীপ আসার জলপথ ছাড়া অন্যতম যোগাযোগের মাধ্যম এই গৌরাঙ্গ সেতু। পূর্ব বর্ধমান এবং নদিয়া জেলাকেও সংযুক্ত করেছে এই সেতুই। প্রতিদিন হাজার হাজার পণ্যবাহী গাড়ি থেকে শুরু করে যাত্রীবাহী গাড়ি এবং প্রাইভেট গাড়ি চলাচল করে এই সেতুর উপর দিয়েই। তবে বর্তমানে সেতুর হাল বেশ খারাপ হয়ে গিয়েছে।

আরও পড়ুনঃ জোরাল সিদ্ধান্ত বাঁকুড়ার এই প্রত্যন্ত গার্লস স্কুলে, কী জানলে অবাক হবেন!

স্থানীয়দের অভিযোগ, পরিস্থিতি এমন জায়গায় গিয়ে দাঁড়িয়েছে যে কোন‌ও মুহূর্তে বড় একটা দুর্ঘটনা ঘটে যেতে পারে। গাড়ি চালকরাও এই সেতুর উপর দিয়ে যাতায়াত করতে ভয় পাচ্ছেন। বিশেষ করে বর্ষার জল জমে পরিস্থিতি আরও খারাপ হয়ে উঠেছে। তবে সব থেকে বেশি বিপদ বাইক আরোহীদের। তাঁরা মাঝে মধ্যেই এই সেতুর উপর দুর্ঘটনায় পড়ছেন। বিশেষ করে বর্ষার বৃষ্টির কারণে গর্তগুলো জলে ভর্তি থাকায় আরও বেশি বিপদ ঘটছে।

যদিও এই বিষয়ে নদিয়া হাইওয়ে ডিভিশন-১, পূর্ত দফতরের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার জানান, আজ থেকেই সেতু মেরামতির কাজ শুরু করা হয়েছে। সেতুতে যতটুকু সমস্যা রয়েছে সবটুকুই মেরামত করা হবে। তাছাড়া সেতু বর্তমানে সম্পূর্ণভাবে সুরক্ষিত রয়েছে বলে দাবি করেন তিনি।

মৈনাক দেবনাথ