দুর্গাপুরের লালা রাজপত নগরে সাঁতার প্রতিযোগিতা।

West Bardhaman News : জলে নেমে কসরত দেখালেন তিরিশোর্ধ মহিলা থেকে ব্যাংকের কর্মচারী! দুর্গাপুরে কি হচ্ছে?

দুর্গাপুর, পশ্চিম বর্ধমান : ছোটদের মধ্যে উদ্দীপনা যতটা ঠিক ছিল, ততটাই উদ্দীপনা ছিল মধ্য বয়স্কদের মধ্যেও। প্রতিযোগীদের মধ্যে যেমন রয়েছেন ৬ বছর ৮ বছরের প্রতিযোগীরা, তেমনভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন ৩০ বছরের বেশি বয়স্ক মহিলা থেকে বিভিন্ন অফিসে কর্মরত অনেকে। আবার ময়দানে নেমে কসরত দেখিয়েছেন। জলের ময়দানে প্রমাণ দিয়েছেন নিজের দক্ষতার।

দুর্গাপুরের লালা রাজপত রায় এলাকায় আয়োজন করা হয়েছিল এটি সাঁতার প্রতিযোগিতার। যেখানে বিভিন্ন বিভাগে কয়েকশো প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন। সেখানে ছোটদের জন্য যেমন বিভাগ ছিল, তেমনভাবে বড়দের জন্য রাখা হয়েছিল আলাদা আলাদা বিভাগ। যদিও প্রতিযোগিতায় ছোটদের মধ্যে উদ্দীপনা দেখা গিয়েছে বেশি। আবার এই প্রতিযোগিতায় যারা জয় পাবেন, তারা সুযোগ পাবেন বড় মঞ্চে যাওয়ার।

আরও পড়ুন : যমজ তিন বোনের হাফ ডজন সোনার পদক জয়, তবুও খুশি নয় পরিবার!

অন্যতম উদ্যোক্তা বাসুদেব মুখার্জি বলছেন, এখানে যারা অংশগ্রহণ করেছেন, তার মধ্যে যারা জয় পাবেন, সেইসব প্রতিযোগীদের পাঠানো হবে রাজ্য স্তরের এবং জাতীয় স্তরের প্রতিযোগিতায়। একই সঙ্গে তিনি বলছেন, এই প্রতিযোগিতায় যেভাবে মধ্য বয়স্ক প্রতিযোগীদের অংশগ্রহণ দেখা গিয়েছে, তা সত্যিই আনন্দের বিষয়। তিনি আরও বলছেন, এমনও অনেক প্রতিযোগী রয়েছেন, যারা বিভিন্ন সংস্থায় কাজের জন্য যুক্ত। কিন্তু তারাও এখানে অংশগ্রহণ করেছেন।

আরও পড়ুন : চালক ছাড়াই হঠাৎ চলতে শুরু করল বাস! পিষে দিল বাইক, স্কুটি, ‘ভুতুড়ে কাণ্ড’ ঘটল কীভাবে? জানলে চমকে যাবেন

এই সাঁতার প্রতিযোগিতাকে কেন্দ্র করে অংশগ্রহণকারীদের মধ্যেও ব্যাপক উচ্ছ্বাস দেখা গিয়েছে। যে সমস্ত ছোট প্রতিযোগীরা রয়েছে, তারা মূলত আনন্দ উপভোগ করেছে। এক প্রতিযোগী বলছেন, সাঁতার শারীরিক কসরতের অন্যতম একটি মাধ্যম। কিন্তু শিল্পাঞ্চলে তা উঠে যেতে বসেছিল। কিন্তু এখন আবার অনেকেই সাঁতারের গুরুত্ব, উপকারিতা বুঝতে পারছেন।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F 

তাই বহু মানুষ সারাদিনের অনেক ব্যস্ততা সত্ত্বেও সাঁতার শিখছেন, প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন।

নয়ন ঘোষ