বিদ্যালয়ে চালু হল নতুন বিজ্ঞান ভবন

Nadia News: যেতে হবে না অন্যত্র, এখন এই গ্রামের স্কুলেই বিজ্ঞান বিভাগের জন্য আস্ত একটা ভবন

নদিয়া: বিজ্ঞান বিষয় নিয়ে পড়তে আর যেতে হবে না অন্য স্কুলে, বিজ্ঞান বিভাগ এখন থেকে গ্রামের স্কুলেই! বিজ্ঞান বিষয় নিয়ে পড়তে অনেকেরই স্বপ্ন থাকে। তবে গ্রামেগঞ্জে এখনও বহু বিদ্যালয় রয়েছে যেখানে কলা বিভাগ বাণিজ্যিক বিভাগ থাকলেও বিজ্ঞান বিভাগ নিয়ে পড়ার সেই অর্থে ব্যবস্থা নেই। ফলে যে সমস্ত ছাত্রছাত্রীরা বিজ্ঞান নিয়ে পড়ার স্বপ্ন দেখে তাদের হয় অন্যত্র স্কুলে ভর্তি হতে হয় না হলে নিজের স্বপ্ন চাপা দিয়ে অন্য বিষয় নিয়েই পড়াশোনা চালিয়ে যেতে হয়।

আরও পড়ুন:   স্কুলে গিয়ে আশ্বাস উইনারস টিমের! সময় মত পাব তো? প্রশ্ন ছাত্রীদের

তবে এবারে নদিয়ার শান্তিপুর বাগআঁচড়া অঞ্চলের পড়ুয়াদের আর অন্যত্র স্কুলে গিয়ে বিজ্ঞান বিভাগের জন্য পড়াশোনা করতে হবে না এবং সেই পড়াশোনার পরিকাঠামোই বাগআঁচড়া উচ্চ বিদ্যালয়েই মিলবে এবার থেকে। শান্তিপুরের বাগআঁচড়া গ্রাম অতি প্রাচীন এবং বহু ইতিহাসের সাক্ষী, সেই বাগআঁচড়া অঞ্চলের বাগআঁচড়া উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগ এর জন্যে পর্যাপ্ত পরিকাঠামো ছিল না, আর সেই মোতাবেগ শান্তিপুরের বিধায়ক ব্রজকিশোর গোস্বামীর উদ্যোগে মাইনোরিটি ডেভোলপমেন্ট ফান্ডের মাধ্যমে প্রায় ৩৪ লক্ষ টাকা ব্যয়ে নতুন বিজ্ঞান বিভাগের বিল্ডিং তৈরি করা হয়।

আরও পড়ুন: ‘বেটা-বেটি সুরক্ষিত থাকে যেন ঘরে’, আওয়াজ তুলল আদিবাসী সমাজ

বিজ্ঞান ভবনের ফিতে কেটে শুভ উদ্বোধন করলেন বিধায়ক। এবার বাগআঁচড়া অঞ্চলের পড়ুয়াদের আর অন্যত্র স্কুলে গিয়ে বিজ্ঞান বিভাগের জন্য পড়াশোনা করতে হবে না, আর এই নতুন পরিকাঠামো বাগআঁচড়া উচ্চ বিদ্যালয়েই মিলবে এবার থেকে, এই নতুন বিল্ডিং তৈরি হওয়াতে অত্যন্ত খুশি স্কুলের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে শিক্ষক এবং শিক্ষিকা ও কর্মীরাও । এর আগে গ্রামে বাড়ি হওয়া সত্ত্বেও বিজ্ঞান বিভাগের জন্য সুদূর শান্তিপুরে বিভিন্ন বিদ্যালয় ভর্তি হতে ছাত্রছাত্রীদের কিন্তু এখন থেকে আর নয়।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F
Mainak Debnath