নবান্ন ও সংলগ্ন কড়া নজরদারি

Nabanna High Alert: পুলিশে পুলিশে ছয়লাপ! র‍্যাফ, কমব্যাট ফোর্স! নবান্ন ঢুকতে দেখাতে হবে আই কার্ড

কলকাতা: টান টান নিরাপত্তা শহর জুড়ে। কলকাতা-হাওড়া চত্বরে পুলিশি ব্যবস্থায় তুমুল তৎপরতা। বিশেষত নবান্ন ও সংলগ্ন এলাকায় শুরু হয়েছে কড়া নজরদারি। দ্বিতীয় হুগলি সেতু থেকে নবান্ন আসার পথেই পুলিশ দেখছে সচিত্র পরিচয় পত্র। নবান্ন ঢুকতে গেলে মঙ্গলবার দেখাতে হচ্ছে আই কার্ড। নবান্নের সামনে ও নবান্ন সংলগ্ন এলাকায় পুলিশি নিরাপত্তা বলয়। মোতায়েন রয়েছে র‍্যাফ ও কমব্যাট ফোর্স।

প্রসঙ্গত, ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’ নামে একটি সংগঠনের আহ্বানে মঙ্গলবার নবান্ন অভিযানের ডাক। হাওড়া-কলকাতার বিভিন্ন প্রান্ত থেকে মিছিলের সম্ভাবনা রয়েছে। সেই কারণে কলকাতা ও হাওড়ার বেশ কিছু রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হয়েছে। নেওয়া হয়েছে কঠোর বিধিনিষেধ।

আরও পড়ুন: নবান্ন এলাকায় ১৬৩ ধারা! যান চলাচলে কড়া বিধিনিষেধ! কোন কোন রাস্তায় নো এন্ট্রি? কোন রাস্তা এড়াবেন? জানুন ট্রাফিক আপডেট

লালবাজার ট্রাফিক সূত্র জানাচ্ছে, সোমবার রাত আটটা থেকে শালিমার, খিদিরপুর, এফসিআই-সহ এমারজেন্সি সার্ভিস ছাড়া সব লরি নো-এন্ট্রি। আন্দুল রোডের আলমপুর, কোনা রোডের নিবড়া থেকে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে নিবেদিতা সেতুর দিকে।

আরও পড়ুন: ‘হামলার ছক’…! বিশাল পুলিশ বাহিনী…! স্টেশনে স্টেশনে তল্লাশি! ‘নবান্ন অভিযান’ ঘিরে টান টান উত্তেজনা শহর জুড়ে

নবান্ন এলাকায় ৫০০ বেশি সাদা পোষাকের পুলিশ মোতায়েন করা হয়েছে। ওই এলাকায় বাড়িতে বাড়িতেও থাকছে নজরদারি। অযাচিত ব্যক্তি প্রবেশ আটকানো হবে। জিজ্ঞাসাবাদ করা হবে মনে হলে। নবান্ন ও আশেপাশে ১৬৩ ধারা জারি রয়েছে। নতুন গাড়ি ওই এলাকায় ঢুকতে দেওয়া হবে না। বৈধ কারণ দেখাতে পারলে তবেই প্রবেশের অনুমতি। আন্দুল রোড ও কোনা রোডে যে বাস চলাচল করবে মঙ্গলবার সেখানেও সাদা পোষাকের পুলিশ মোতায়েন করা হয়েছে।