এই বাড়িটি নিজেদের দখলে নিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

Police: মুহূর্তে বাড়ি ঘিরে ফেলল পুলিশ! সিল করে দেওয়া হল বাড়ি! হঠাৎ কী ঘটল? চমকে দেওয়া ঘটনা

কাঁকসা: বিশাল বাড়িটি হঠাৎ করে ঘিরে ফেললেন জনা তিরিশেক পুলিশ কর্মী। তার সঙ্গে হাজির ব্যাঙ্কের আধিকারিকরা। প্রথমে এমন দৃশ্য দেখে হকচকিয়ে গিয়েছিলেন কাঁকসার মনোজপল্লি এলাকার মানুষজন। কিন্তু পরে জানা গেল আসল বিষয়টা। ততক্ষণে সেই বাড়িটির দখল নিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। ঋণ বকেয়া থাকার কারণেই এমন পদক্ষেপ।

জানা গিয়েছে, ওই বাড়ি মালিক বছর পাঁচেক আগে একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক থেকে প্রায় ৮০ লক্ষ টাকার লোন নিয়েছিলেন। বর্তমানে সুদ সমেত সেই লোনের ৩০ লক্ষ টাকা বকেয়া রয়েছে। এই বকেয়া মিটিয়ে দেওয়ার জন্য ব্যাংক কর্তৃপক্ষের তরফ থেকে বারবার আবেদন করা হয়েছে। কমপক্ষে ৩০-৪০ বার বাড়ি মালিককে সুযোগ দেওয়া হয়েছে বলে ব্যাঙ্ক কর্তৃপক্ষের দাবি। কিন্তু ঋণ পরিশোধ করতে না পারায় বাড়ির দখল নিয়েছে ব্যাঙ্ক।

আরও পড়ুনঃ রোজ রাতে দুটো রুটি, তাতেই ম্যাজিক…! জেট গতিতে বাড়বে আয়রন, হিমোগ্লোবিন, জানুন বানানোর পদ্ধতি

ব্যাঙ্কের অ্যাসিস্ট্যান্ট জেনারেল পদমর্যাদার এক আধিকারিক বলছেন, কোনও রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক চায় না গ্রাহকের বাড়ি নিলাম করতে। সেই কারণে তারা বারবার বাড়িটিতে এসে ভিজিট করেছেন। বাড়ি মালিককে লোন পরিশোধ করার সুযোগ দিয়েছেন। কিন্তু ব্যাঙ্কের বকেয়া পরিশোধ হয়নি। তখনই ব্যাংক কর্তৃপক্ষ বাধ্য হয়ে আদালতের দ্বারস্থ হয়। তারপরে সমস্ত আইন মেনে বাড়িটির দখল নেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ চায়ের কাপে তুফান তুলে আড্ডার মধ্যে আচমকা তার দেখা…! মিস করবেন না এই হেরিটেজ ক্যাফে

জানা গিয়েছে, কাঁকসার মনোজপল্লির ওই বাড়ির মালিক ঋণ পরিশোধ করার সর্বশেষ সুযোগ হারিয়ে ফেলেন। তারপরে সমস্ত আইনি নিয়ম মেনে কাঁকসা থানার পুলিশকে সঙ্গে নিয়ে ব্যাঙ্কের আধিকারিকরা সেখানে হাজির হন। নিয়ম মেনে বাড়িটির ফিজিক্যাল পজিশন নিয়েছে ব্যাঙ্কের কর্তৃপক্ষ। পাশাপাশি বাড়িটি সিল করে দেওয়া হয়েছে। অন্যদিকে, ঘটনাকে কেন্দ্র করে নানা গুঞ্জন শুরু হয়েছে এলাকায়।

নয়ন ঘোষ