মেয়ের ছবি হাতে তাপসী মালিকের বাবা 

Tapasi Malik Case: ‘১৮ বছর কেটেছে CBI কাউকে ধরতে পারেনি’, আরজি করের বিচার চেয়ে সরব তাপসী মালিকের বাবা

হুগলি: আরজি কর-কাণ্ডের পর নড়েচড়ে বসেছে প্রশাসন। দোষীদের শাস্তির দাবিতে পথে নেমেছে আমজনতা। এরই মধ্যে আবারও উঠে এল সিঙ্গুর জমি আন্দোলনের তাপসী মালিকের ধর্ষণ ও খুনের ঘটনা। তৎকালীন সময় এই হত্যাকাণ্ডের তদন্তভার দেওয়া হয় সিবিআই-এর হাতে। ১৮ বছর আগের তাপসী মালিক ধর্ষণ ও হত্যাকাণ্ডের আজও বিচার চলছে।

তবে এবার যেন আরজি করের নারকীয় কাণ্ডের অপরাধীরা ফাঁসির সাজা পায় সেই দাবি করছেন তাপসীর বাবা মনোরঞ্জন মালিক। সিঙ্গুরে টাটাদের ন্যানো কারখানার জমি থেকে বাজেমেলিয়ার তরুণী তাপসী মালিকের অর্ধদগ্ধ মৃতদেহ উদ্ধার হয় ২০০৬ সালের ১৮ ডিসেম্বর। সিঙ্গুরের জমি আন্দোলনে থাকা তাপসীকে ধর্ষণ করে খুন করা হয়েছিল বলে অভিযোগ ওঠে।

আরও পড়ুন: ভাড়াবাড়িতে ঢুকে কোচবিহারের নার্সকে গণধর্ষণ, ৪২ বছর কেটে গেলেও আজও কেউ গ্রেফতার হয়নি!

ঘটনার তদন্ত ভার যায় সিবিআইয়ের হাতে। তারপরে কেটে গিয়েছে অনেকটা বছর। এবার আরজিকর কাণ্ডের পর আবারও সাংবাদিকদের সামনে মুখ খুললেন তাপসী মালিকের বাবা মনোরঞ্জন মালিক। তিনি চাইছেন যত শীঘ্র সম্ভব মৃতা চিকিৎসক বিচার পাক। মনোরঞ্জন জানান, তাঁর মেয়ের দোষীরা আজও সমাজে ঘুরে বেড়াচ্ছে। এর মধ্যে মূল অভিযুক্ত ছিলেন যিনি তার শাস্তি ভগবানই দিয়েছে।

আরও পড়ুন: বাংলাদেশ থেকে ভারতে ঢুকল ‘ব্যাগ’, কিন্তু শেষরক্ষা হল না! ধরা পড়তেই ভিতর থেকে যা বেরল, বিশ্বাস হবে না শুনে!

হাইকোর্টে চলা কেসের মধ্যে মারা গিয়েছেন তাপসী মালিক হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত নেতা সুহৃৎ দত্ত। তবে চিকিৎসক তরুণীর বিচার যেন দ্রুত হয় সেই দিকে চেয়ে রয়েছেন তাপসীর বাবা। মৃত মেয়ের ছবি হাতে ধরে মনোরঞ্জন বলেন, ‘আরজিকর কাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের যেন ফাঁসি হয়। এই ঘটনায় অন্তত যেন সিবিআই তাড়াতাড়ি দোষীদের ধরে নিয়ে আসে। চিকিৎসকের ধর্ষণকারী ও হত্যাকারীরা যেন থাকে ফাঁসির মঞ্চে। তাহলে শুধু তাঁর নয় আত্মার শান্তি হবে আমার মেয়ে তাপসী মালিকেরও।’

রাহী হালদার