হাসপাতালে ওষুধ দিচ্ছে নাবালক

Viral Case in Hospital: এরকম কান্ডও হতে পারে নাকি, স্বাস্থ্যকেন্দ্রে ওষুধ দেওয়ার ভার ঠিক কার হাতে, ভিডিও দেখলে শিউরে উঠবেন

মুর্শিদাবাদ: এ কী কাণ্ড। চিকিৎসা ব্যবস্থা নিয়ে যখন গোটা রাজ্য জুড়ে তোলপাড় আর তখন প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে রোগিদের ওষুধ দিচ্ছে স্থানীয় এক নাবালক। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ফরাক্কা ব্লকের অর্জুনপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে।

জানা যাচ্ছে, সাজিরুদ্দিন শেখ নামে এক রোগী অর্জুনপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ওষুধ নিতে গিয়ে দেখেন এক নাবালক ওষুধ দিচ্ছে।  সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই শোরগোল পড়়ে যায় গোটা এলাকায়। অর্জুনপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের ওপর গোটা ব্লকের বাসিন্দারা নির্ভরশীল। এমনকি এই হাসপাতালে যেমন চিকিৎসা পরিষেবা মেলে ঠিক তেমনই রোগিদের ওষুধ সরবরাহ করা হয়ে থাকে। তবে শুক্রবার সকালে এক রোগি ওষুধ নিতে গিয়েই দেখেন ওষুধ দিচ্ছে নাবালক।

আরও পড়ুন – Paralympic Games Paris 2024: ভারতের ঘরে এল প্রথম সোনা, অবনী জিতলেন সোনা, একই ইভেন্টে ব্রোঞ্জ মোনার

একজন ফার্মাসিষ্ট থাকার কথা থাকলেও তিনি অন্যত্র থাকায় সেই নাবালককে ওষুধ দিতে দেখা যায়। জানা গেছে, টিকিট নিয়ে তিনি ওষুধ আনতে স্বাস্থ্যকেন্দ্রের নির্দিষ্ট কাউন্টারে যান। তখনই দেখেন, এক নাবালক ওষুধ দিচ্ছে।

এদিকে বাগবিতণ্ডা শুনে পাশের রুম থেকে ছুটে আসেন ফার্মাসিস্ট মোজাহারুল ইসলাম। তাঁর কাছে জানতে চাওয়া হয়, কেন ওই নাবালক রোগীদের ওষুধ দিচ্ছে? যদিও তখন আর তিনি কোনওরকম মুখ খুলতে চাননি।

প্রসঙ্গত, খাতায় কলমে রয়েছেন ফার্মাসিস্ট। কিন্তু সরকারি স্বাস্থ্যকেন্দ্র ওষুধ দিচ্ছেন নাবালক। ফরাক্কা ব্লকের অর্জুনপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের বিষয়টিতে বেজায় ক্ষুব্ধ স্থানীয়রা। অভিযোগ পেলে পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন ব্লক মুখ্য স্বাস্থ্য আধিকারিক। যদিও এই পুরো বিষয়ে ফরাক্কা BMOH জানান, ‘‘আমার কাছে এখনও কোনও অভিযোগ আসেনি।’’ যদিও বিষয়টি তদন্ত করার আশ্বাস দেন।

Kaushik Adhikary