প্রধানের বাড়ির সামনে ভিড়

South 24 Parganas News: মৃত ছেলের লোন শোধ করতে অপারগ! নন্দকুমারপুরে ঘরছাড়া পঞ্চায়েত প্রধান

দক্ষিণ ২৪ পরগনা: লোন নিয়েছিল ছেলে। কিন্তু সেই টাকা শোধ না করায় ঘরছাড়া হল প্রধান। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ালো এলাকায়। সূত্রের খবর, মথুরাপুর ২ নম্বর ব্লকের নন্দকুমার পুর গ্রাম পঞ্চায়েতের বর্তমান প্রধান মুজিবর রহমানের ছেলে ইমরান খান ব্যাঙ্ক থেকে ৪৫ লক্ষ টাকা বাড়ি বন্ধক রেখে লোন নেয়। লোন নেওয়ার কিছু বছর পর লকডাউন শুরু হয়।

মাছের ভেড়ি প্রাকৃতিক বিপর্যয় ক্ষতিগ্রস্ত হয়। যার পরে লক্ষ লক্ষ টাকা দেনার দায়ে মানসিক চাপে অস্বাভাবিক মৃত্যু হয় ইমরানের। এরপর সেই লোনের টাকা সুদে বাড়তে বাড়তে গিয়ে পৌঁছায় ৮৬ লক্ষ টাকায়। এদিকে ছেলে মারা যাবার পর মানসিকভাবে ভেঙে পড়ে বাবা মুজিবুর রহমান। তারপর তারাও আর ব্যাঙ্কের লোন শোধ করেননি।

আরও পড়ুনঃ IPL 2025: আইপিএলে কোন দলে খেলবেন রোহিত শর্মা? বড় আপডেট দিলেন তাঁর সতীর্থ

কিন্তু এবার ব্যাঙ্ক কোর্টের নির্দেশে বিশাল পুলিশবাহিনী নিয়ে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে প্রধানের বাড়িতে তালা মারতে যায়। সেসময় সেখানে স্থানীয়দের সঙ্গে বচসা শুরু হয়। প্রধানের বাড়িতে তালা মারা যাবে না বলে সমর্থকরা বিক্ষোভ দেখায়। এক পর্যায়ে প্রধান অসুস্থ হয়ে পড়লে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। পরে প্রধানের বাড়ির দখল নেয় ব্যাঙ্ক। এই মুহূর্তে সবকিছু হারিয়ে পঞ্চায়েতের প্রধান ভিটেমাটি ছাড়া।

নবাব মল্লিক