প্রতীকী ছবি৷

West Bengal news: ম্যানগ্রোভ কাটার অভিযোগে! কুলতলীতে গ্রেফতার বিজেপি নেতা

দক্ষিণ ২৪ পরগনা: কুলতলীতে ম্যানগ্রোভ কাটার অভিযোগে গ্রেফতার বিজেপির মণ্ডল সভাপতি তাপস বাগানি। অভিযুক্তকে গ্রেফতার করে কুলতলী থানার পুলিশ। অভিযোগ বিজেপির মণ্ডল সভাপতি নিমানিয়া নদীর চরের ম্যানগ্রোভ কেটে বাড়ি তৈরির করছিলেন।

আরও পড়ুন: মর্গেই অন্তরঙ্গ যুগল! ভিডিও ভাইরাল হতেই নিরাপত্তার স্বার্থে বসানো হল সিসিটিভি

কুলতলী থানায় বন দফতর এবং জ্বালাবেড়িয়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান স্বপন সরদার লিখিত অভিযোগ দায়ের করেন। তাদের অভিযোগের ভিত্তিতেই পুলিশ তদন্তে নেমে তপন বাগানিকে গ্রেফতার করে। বিজেপি নেতার বিরুদ্ধে সরকারি সম্পত্তি দখল, ম্যানগ্রোভ কাটা-সহ একাধিক ধারায় মামলা রজু করেছে পুলিশ। ধৃতকে রবিবার বারইপুর মহকুমা আদালতে পেশ করা হবে। ধৃতকে নিজেদের হেফাজতের চেয়ে আবেদন জানিয়েছে কুলতলী থানার পুলিশ।

আরও পড়ুন: রেল লাইনে কেন পাথর থাকে! অধিকাংশ মানুষই জানেন না আসল কারণ

বিজেপি নেতাকে গ্রেফতারি ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। বিজেপির পক্ষ থেকে অভিযোগ, তারা নিজের বাড়ি লাগোয়া একটা ঘর বানাচ্ছিল। রাজনৈতিক প্রতিহিংসা করে তৃণমূল অভিযোগ দায়ের করে এবং পুলিশ তৃণমূল নেতার কথায় তাদের নেতাকে গ্রেফতার করেছে, এমনই অভিযোগ করা হয়েছে বিজেপি নেতার পক্ষ থেকে। তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়, নদীর চরের জমি দখল করে গাছপালা নষ্ট করে বাড়ি তৈরি করছিল, সেই জন্যই প্রশাসন তাদেরকে গ্রেফতার করেছে।