সেল্ফ ডিফেন্স সেশন 

Siliguri News: ক্যারাটেতে আগ্রহ বাড়ছে! নারীদের সেলফ ডিফেন্স কোর্স শিলিগুড়ির মেয়রের ওয়ার্ডে

শিলিগুড়ি: আরজি করের ঘটনার পর মেয়েদের সুরক্ষায় ক্যারাটে প্রশিক্ষণে বাড়তি নজর দিচ্ছেন অভিভাবকরা। পড়াশোনার পাশাপাশি শুধুমাত্র আবৃত্তি,সংগীত ক্লাসের মধ্যে মেয়েদেরকে আটকে রাখতে চাইছেন না তাঁরা। সেই মতো শহরের বিভিন্ন ক্যারাটে প্রশিক্ষণ কেন্দ্রগুলিতে ভিড় বাড়তে শুরু হয়েছে। এসবের মধ্যেই শিলিগুড়ির মেয়র গৌতম দেবের হাত ধরে তাঁর ওয়ার্ডেই চালু হচ্ছে স্কুল ছাত্রীদের জন্য সেলফ ডিফেন্স ক্র্যাশ কোর্স।

ওয়ার্ড কাউন্সিলর মিলি সিনহা বলেন,’এই ক্যাম্প করার মূল উদ্দেশ্য হল মেয়েদের নিজেদের নিরাপত্তা যাতে করতে পারে সেই কারণেই এই ক্যাম্পের আয়োজন।’ প্রতি রবিবার এই প্রশিক্ষণ শিবির করা হবে। প্রতিটি গ্রুপে কুড়িজন করে মেম্বার রাখা হচ্ছে। প্রয়োজন পড়লে দিন বাড়ানো হবে বলে জানান তিনি।

আরও পড়ুন:সূর্যের আলো পড়লেই সেজে ওঠে রামধনু রঙে, দার্জিলিংয়ের কাছেই রয়েছে অপরূপ ঝর্না

নবম শ্রেণীর স্কুলছাত্রী বলেন আজকের দিনে দাঁড়িয়ে সেলফ ডিফেন্স শেখা অত্যন্ত জরুরী। পথে-ঘাটে নিজেকে রক্ষা করতে সেফ ডিফেন্স সকলে শেখা উচিত। ব্ল‍্যাক বেল্ট মনোহর ফিলবাই ছেত্রী এই ক্র্যাশ কোর্সে প্রশিক্ষণ দেবেন। প্রথম দফায় শিলিগুড়ি গার্লস হাইস্কুল ও হাকিমপাড়া বালিকা বিদ্যালয়ের অষ্টম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পাঠরতা প্রায় ৩০ জন ছাত্রীকে এই প্রশিক্ষণ দেওয়া হবে।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

অনির্বাণ রায়