অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ভগ্নদশা 

South Dinajpur News: স্কুল না পরিত্যক্ত বাড়ি বোঝা দায়! বেহাল দশায় দাঁড়িয়ে অঙ্গনওয়াড়ি কেন্দ্র

দক্ষিণ দিনাজপুর: পড়ার স্কুল না পরিত্যক্ত বাড়ি বোঝা যেন বড় দায়! প্রথম অবস্থায় দেখলে পরিত্যক্ত বাড়ি মনে হলেও খাতায় কলমে তা স্থানীয় অঙ্গনওয়াড়ি কেন্দ্র। বিগত এক বছরেরও বেশি সময় যাবৎ বন্ধ হয়ে পড়ে রয়েছে অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি। বর্তমানে এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রটির অবস্থা এতটাই বেহাল স্কুলের শিক্ষিকারা ছাত্র ছাত্রীদের অন্যত্র সরিয়ে নিয়ে ক্লাস করাতে বাধ্য হচ্ছেন।

বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে একাধিকবার জানিয়েও আজও সমস্যা সেই তিমিরেই রয়েছে বলে অভিযোগ। এমনকি দরজা ভেঙে উন্মুক্ত অবস্থায় দাঁড়িয়ে আছে কেন্দ্রটি। প্রায় এক বছর আগে সেখানকার পড়ুয়াদের কিছুটা দূরে অবস্থিত শিশুশিক্ষা কেন্দ্রে পাঠিয়ে পরিস্থিতি সামাল দেওয়া হয়েছে। কিন্তু সেই অঙ্গনাওয়াড়ি কেন্দ্র মেরামতি করে আগের অবস্থায় ফিরিয়ে আনার ক্ষেত্রে নেই কোনও হেলদোল।

আরও পড়ুন:ভুলে যাবেন দোকানের চিলি চিকেন-ফিস-পনির! চাইনিজ লাভার জন্য স্বাদে-গুণে ভরপুর ঘরে বানানো এই পদ

যদিও অঙ্গনওয়াড়ি কেন্দ্রটির বেহাল দশা স্বীকার করেছেন বালুরঘাট পুরসভার চেয়ারম্যান। বালুরঘাট পুরসভার চকভৃগু এলাকায় রয়েছে এই অঙ্গনওয়াড়ি কেন্দ্র। ২০১০ সালে ওই এলাকার শিশুদের পঠন-পাঠনের জন্য তৈরি হয়েছিল কেন্দ্রটি। কিন্তু মাত্র ১৪ বছরেই সেই কেন্দ্রের ভবনের দুর্দশা দেখে চোখ কপালে ওঠার জোগাড়।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

সুস্মিতা গোস্বামী