অভয়া ক্লিনিকে রোগী পরিষেবা

RG Kar Protest: ভুলতে দেওয়া হবে না আরজি করের ঘটনা, ডায়মন্ড হারবারের জুনিয়র চিকিৎসকরা যা করলেন ভাবা যায় না!

ডায়মন্ড হারবার: ভুলতে দেওয়া হবে না আরজি করের ঘটনা। এমনই সংকল্প করল ডায়মন্ড হারবারের জুনিয়র চিকিৎসরা। আর সেজন্য অভয়া ক্লিনিক খুলে রোগী দেখছেন তাঁরা। আরজি কর কাণ্ডের পর হাসপাতাল সুরক্ষিত নয় বলে মনে করছেন ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তাররা।

এই অভয়া ক্লিনিকে চিকিৎসা করতে আসা সুদেষ্ণা সাহা নামের এক জুনিয়র ডাক্তার জানান, আরজি করের ঘটনার প্রতিবাদ চলবে। যতক্ষণ সুষ্ঠ বিচার না হয় ততক্ষণ প্রতিবাদ চলবে। মানুষের সেবায় নিয়োজিত তাঁরা, আর সেজন্য অভয়া ক্লিনিকে চিকিৎসা দিয়ে যাবেন। ডায়মন্ড হারবার ভারত সেবাশ্রম সঙ্ঘের মাঠে এই শিবির চলে।

আরও পড়ুন: আরজি কর-কাণ্ডের প্রতিবাদে প্রেসক্রিপশনে এ কী লিখলেন ডাক্তার? মুহূর্তে ভাইরাল, দেখুন

এ নিয়ে হাবিবুর রহমান নামের এক জুনিয়র ডাক্তার বলেন মানুষ দ্রুত অনেক ঘটনা ভুলে যায়। কিন্তু আর জি করের এই মর্মান্তিক ঘটনা ভুলতে দেওয়া যাবে না। সেজন্য চিকিৎসকরা যেটা পারেন সেটা দিয়ে মানুষের পাশে চাইছেন তাঁরা।

আরও পড়ুন: আরজি কর-কাণ্ডের পর থেকেই কলকাতা পুলিশের ‘মুখ’ ইন্দিরা মুখোপাধ্যায়, MNC-র চাকরি ছাড়া এই IPS-এর পরিচয় জানেন?

পরিষেবা দিয়ে অভয়ার ঘটনা ভুলতে না দেওয়ার সংকল্প নিয়েছেন তাঁরা। পরিষেবা দেবেন তাঁরা, মানুষের অসুবিধা না করে অভয়া ক্লিনিকে রোগী দেখবেন। মানুষের মন থেকে সহজে মুছতে দেবেন না এই ঘটনা। এইভাবেই অভয়ার বিচার চাইছেন তাঁরা।

নবাব মল্লিক