দিঘা থানা 

East Medinipur News: পুজোর সময় আরও কড়া নজরদারি চলবে দিঘায়, উদ্যোগী পুলিশ

দিঘা : দুর্গাপুজো আসন্ন। আর দুর্গাপুজো মানেই পর্যটনপ্রিয় মধ্যবিত্ত বাঙালির দিঘা ভ্রমণ। পুজোর দিনগুলিতে পর্যটকদের ভিড় উপচে পড়ে দিঘার সমুদ্র সৈকতে। আর সেই সময় প্রয়োজন হয় বাড়তি নিরাপত্তা। শারোদৎসবের এক মাস আগে থেকেই এবার দিঘার নিরাপত্তা নিয়ে তৎপর প্রশাসন। দিঘায় পর্যটকদের নিরাপত্তায় একগুচ্ছ ব্যবস্থা পুলিশের। পুজোর আগে পূর্ব মেদিনীপুরজেলা পুলিশের উদ্যোগে দিঘা সহ বিভিন্ন সমুদ্র সৈকতেনিরাপত্তার বাড়িতে উদ্যোগ নেওয়া হল। লক্ষ্য পর্যটকদের সুরক্ষা বজায় রাখা। যাতে স্বাচ্ছন্দ্যে ও নিরাপদে তাঁদের পছন্দ মত স্থানগুলিতে ঘুরে বেড়াতে পারেন তা নিশ্চিত করা।

বঙ্গোপসাগরের উপকূলে অবস্থিত দিঘা শুধু প্রাকৃতিক সৌন্দর্যেই নয়, বিনোদনের পশরা সাজিয়ে বর্তমানে এখন আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র। দিঘার এই রুপের টানেই প্রায়ই পর্যটকদের ভিড়ে জমজমাট থাকে। কাজের ফাঁকে বেড়াতে যাওয়ার ইচ্ছে জাগলেই বাঙালির প্রথম যে নামটা মাথায় আছে তা হল দিঘা। কম খরচে সমুদ্রের মজা উপভোগ করতে আসেন কাছের দিঘায়। দিঘা বাঙালির কাছে গোয়া। ফলে দিঘায় ভিড় সব সময় লেগেই থাকে। পাশাপাশি নির্জনতার খোঁজে অনেকেই আসেন তাজপুর, মন্দারমণি, শৌলা কিংবা শঙ্করপুরে। দিঘায় এসে সমুদ্রের স্নানের সময় বা বিভিন্ন সময় পর্যটকেরা বিপত্তির মুখে পড়ে। প্রশ্ন ওঠে পর্যটক নিরাপত্তা নিয়েও। পুজোর আগে দিঘায় পর্যটকদের নিরাপত্তা নিয়ে একাধিক পদক্ষেপ গ্রহণ করল পুলিশ।

আরও পড়ুন : অদম্য লড়াই! কলেজ পড়ুয়া সুনিতা আবার হেঁটে কলেজ যাবে

বর্তমানে নুলিয়ারা বাড়তি সতর্কতা অবলম্বন করছেন। দিঘার সমুদ্রে জলোচ্ছ্বাস দেখা যায় বিভিন্ন সময়। প্রাকৃতিক দুর্যোগের সময়ও পর্যটকদের বাড়তি নিরাপত্তা প্রদান করে পুলিশ প্রশাসন। নুলিয়াদের অভূতপূর্ব সাফল্যে খুশি জেলা পুলিশ। পর্যটকদের সমুদ্রের গভীরে যেতে নিষেধ করা হলেও নজর এড়িয়ে সমুদ্র স্নানে মেতে ওঠে অনেকেই। এই ঘটনা যাতে পুনরাবৃত্তি না হয় তার জন্য বাড়তি নজরদারি চালানো হচ্ছে।রাজ্যের অন্যতম পর্যটনকেন্দ্র দিঘা। নিরাপত্তা দেওয়ার জন্য দিঘায় বাড়ানো হয়েছে পুলিশি নজদারি।

আরও পড়ুন : নীল-সাদা আকাশ ঢাকবে কালো মেঘে, দক্ষিণবঙ্গের ৭ জেলায় বৃষ্টির পূর্বাভাস! আবহাওয়ার বড় খবর

দিঘায় পর্যটকরা যাতে কোনও সমস্যায় না পড়েন তার জন্য সদা সতর্ক রয়েছে পুলিশ। নুলিয়া, বিপর্যয় মোকাবিলা দল, মহিলা উইনার্স টিম-সহ পুলিশের আধিকারিকরা সতর্ক রয়েছেন। কাঁথির অতিরিক্ত পুলিশ সুপারের সুপারের কথায়, “পুলিশের সঙ্গে পর্যটকেরা সহযোগিতা করলে দিঘায় অঘটনের সংখ্যা অনেকটাই কমানো সম্ভব হবে। সারা বছরের পাশাপাশি বিভিন্ন উৎসব অনুষ্ঠানে বিশেষ নজরদারি চলবে দিঘা জুড়ে।” সামনেই আসছে উৎসবের মরশুম দুর্গোৎসব। পুজোর সময় প্রচুর পরিমাণে পর্যটক আসেন দিঘা সমুদ্র সৈকতে।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F 

ওই সময় আরও বাড়তি নজরদারি চালানহবে বলে জানা যায় পুলিশ প্রশাসনের তরফে।

সৈকত শী