এক লিটার পেট্রোলে ৬২ কিমি পথ! যেমন দেখতে, তেমন মাইলেজ ‘এই’ বাইকের

কলকাতা: ভারতের বাজারে হিরো গ্ল্যামারের আপডেটেট মডেল লঞ্চ করল হিরো মোটো কর্প। মেটালিক লাল, কালো রঙের আকর্ষণীয় লুক সঙ্গে শক্তিশালী ইঞ্জিন।

এই দু’য়ের যুগলবন্দী বাইকপ্রেমীদের মনে ঝড় তুলবে বলে আশা করছে সংস্থা। দুটি ভ্যারিয়েন্টে বাজারে এসেছে হিরো গ্ল্যামার, ডিক্স এবং ড্রাম। দাম শুরু হচ্ছে ৮২,৫৯৮ টাকা থেকে।

আরও পড়ুন- কেকেআরের বিরাট চমক! ‘এই’ কিংবদন্তি আসছেন গম্ভীরের জায়গায়, অনেক বড় নাম

রঙ এবং ডিজাইন ছাড়া নতুন হিরো গ্ল্যামারে বেশি কোনও পরিবর্তন হয়নি। আগের মতোই পাতলা কমিউটার ডিজাইন রয়েছে। তবে নতুন কালো রঙে বাইকের চেহারা আরও খোলতাই হয়েছে।

প্রতিটা মোচড়, প্রতিটা কোণ যেন ঝকঝক করছে। এককথায় দেখতে হয়েছে চমৎকার। এছাড়া লাইট এবং স্যুইচেও কিছু আপগ্রেড করেছে কোম্পানি।

নতুন হিরো গ্ল্যামারে এলইডি হেডল্যাম্প, হ্যাজার্ড ল্যাম্প এবং স্টার্ট-স্টপ সুইচ দেওয়া হয়েছে। ব্ল্যাক স্পোর্টস রেড ছাড়াও ব্ল্যাক মেটালিক সিলভার, ক্যান্ডি ব্লেজিং রেড এবং ব্ল্যাক টেকনো ব্লু রঙেও পাওয়া যাচ্ছে।

নয়া হিরো গ্ল্যামারে রয়েছে ১২৫ সিসির সিঙ্গল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন। যা 10.72bhp শক্তি এবং 10.6Nm টর্ক জেনারেট করে। এর সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে ডুয়াল রিয়ার শক অবজারভার সাসপেনশন দেওয়া হয়েছে।ূ

আরও পড়ুন- সব জল্পনার অবসান! ফের কোচের পদে রাহুল দ্রাবিড়, ভারতীয় ক্রিকেটে বড় খবর

বেস মডেলের সামনে এবং পিছনে ড্রাম ব্রেক রয়েছে, অন্য ভেরিয়েন্টের সামনে ডিস্ক ব্রেক এবং পিছনে ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। এলইডি লাইটিং ছাড়াও এতে রয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, স্মার্টফোন চার্জার, স্টার্ট/স্টপ সিস্টেম ইত্যাদি।

স্পিডমিটার এবং ট্রিপমিটার পুরোপুরি ডিজিটাল। তবে হার্ডওয়্যারে বিশেষ কোনও পরিবর্তন হয়নি। ১০ লিটারের ট্যাঙ্ক রয়েছে হিরো গ্ল্যামারে। প্রতি লিটারে পাড়ি দেবে ৬৩ কিমি পথ।

হিরোর জনপ্রিয় বাইক হিরো গ্ল্যামার। তরুণ প্রজন্মের মধ্যে এই বাইকের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। এই কারণেই আপগ্রেডেড মডেলকে স্মার্ট ফিচার দিয়ে সাজিয়েছে সংস্থা

। দেওয়া হয়েছে ৫ স্পিড গিয়ারবক্সও। ভারতীয় বাজারে একই সেগমেন্টের হোন্ডা সাইন ১২৫-এর সঙ্গেই মূলত টক্কর হবে হিরো গ্ল্যামারের। নয়া লুকের আপগ্রেডেড ভার্সন বাইকপ্রেমীদের মন জয় করতে পারে কি না, এখন সেটাই দেখার।