বাঁকুড়া বিশ্ববিদ্যালয়

University Job News: বিশ্ববিদ্যালয়ে শিক্ষতার সুযোগ! সামনেই ইন্টারভিউয়ের দিন! কবে, কোথায়? জানুন বিশদে

নীলাঞ্জন বন্দ্যোপাধ্যায়, বাঁকুড়া: এবার চাকরির সুযোগ বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে! তাও আবার শিক্ষকতার সুযোগ। সম্প্রতি এই ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সেই বিজ্ঞপ্তি অনুসারে বলা হয়েছে, প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে এবং এই জন্য আগে থেকে কোনও আবেদনপত্র পাঠানোর প্রয়োজন নেই।

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।এই বিভাগে নিয়োগ হবে “স্পেশ্যাল লেকচারার” পদে।যদিও বিজ্ঞপ্তি অনুযায়ী শূন্যপদ এবং আবেদনকারীদের বয়ঃসীমা এই দুই বিষয়ে বিশেষ কিছু জানানো হয়নি। তবে বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা রয়েছে ,পদার্থবিদ্যা বিভাগে স্পেশ্যাল লেকচারাররা যে ক’টি ক্লাস নেবেন, সেই ক্লাস অনুযায়ী এবং প্রতিষ্ঠানের নিয়ম মেনে তাঁদের পারিশ্রমিক দেওয়া হবে।

উল্লিখিত পদে আবেদন জানাতে প্রার্থীদের পদার্থবিদ্যা নিয়ে এমএসসিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে সঙ্গে, তাঁদের পদার্থবিদ্যায় নেট ও সেট উত্তীর্ণ হওয়া দরকার। ইন্টারভিউয়ের সময় উল্লেখ করে দেওয়া আছে বিজ্ঞপ্তিতে।আগামী ১৮ সেপ্টেম্বর দুপুর ১২টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগে স্পেশাল লেকচারার নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে।

আরও পড়ুন : ২ সবুজ সবজি, ২ সবুজ ফলের রসেই ধুয়েমুছে সাফ ইউরিক অ্যাসিড! নিংড়ে বার করবে ব্যথার শিকড়ও! কীভাবে খাবেন, জেনে নিন

ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি সহ আবেদনপত্র এবং অন্যান্য নথি নিয়ে সকাল সাড়ে ১১টার মধ্যে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিশদ জানতে আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://www.bankurauniv.ac.in/view-all-notifications/11) দেখে নিতে হবে অতি অবশ্যই।