দিঘায় আগুনের লেলিহান শিখা

Fire Incident: পুজোর মুখে রাজ্যের জনপ্রিয় পর্যটন কেন্দ্র দিঘায় ভয়াবহ আগুন, দেখুন

পূর্ব মেদিনীপুর: পুজোর মুখে ভয়াবহ অগ্নিকাণ্ডের সক্ষ্মী থাকল রাজ্য তথা জেলার জনপ্রিয় পর্যটন নগরী দিঘা সমুদ্র সৈকত। সৈকত সংলগ্ন একটি দোকান ঘরে এদিন দুপুরের পর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। একটি দোকান ঘর থেকেই আগুন ছড়ায়। সারিবদ্ধ ভাবে পরপর বিভিন্ন দোকানগুলিতে আগুন লাগে। আগুন লাগার পর দাউদাউ করে জ্বলতে থাকে। আগুনের বিভীষিকা দেখে আতঙ্ক ছড়ায় দিঘা সমুদ্র সৈকত পর্যটন কেন্দ্রে। প্রাথমিকভাবে জানা যায় এই ঘটনায় হতাহতের সংখ্যা নেই। তবে আগুনের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে দিঘা পর্যটন কেন্দ্রে।

পূর্ব মেদিনীপুর জেলার অন্যতম সমুদ্র পর্যটন কেন্দ্র দিঘা। দিঘা ভিড় যত বাড়ছে পর্যটকের ততই বাড়ছে দোকান ঘরের সংখ্যা। দিঘার ক্ষনিকা মার্কেটে ব্যাগ দোকানে ভয়াবহ আগুন লাগে। দোকানে ওয়েল্ডিং এর কাজ চলছিল তার থেকেই আগুনের সূত্রপাত বলে জানা যায় দুপুরের পর সৈকত সংলগ্ন ক্ষণিকা মার্কেটের একটি দোকান থেকে পরপর সারিবদ্ধ ভাবে থাকা দোকানগুলিতে আগুন ছড়িয়ে পড়ে। আগুনের ভয়াবহতা দেখে শিউরে ওঠে স্থানীয় মানুষজন। উড়ে যায় দোকান ঘরের ছাদ। প্রাথমিক প্রচেষ্টায় স্থানীয় দোকানদার ও বাসিন্দারা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু ব্যর্থ হয়।

আরও পড়ুনঃ আকাশ ছোঁয়া দাম! বাজেটে প্রতিমা গড়তে হিমশিম খাচ্ছেন মৃৎশিল্পীরা

আগুন ছড়িয়ে পড়লে খবর যায় দিঘা থানায়। ঘটনাস্থলে আসে, দিঘা থানার পুলিশ। দমকলের দুটি ইঞ্জিনের প্রায় ৪৫ মিনিটে চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এলাকাবাসীর অভিযোগ দমকল কিছুটা দেরিতে ঘটনাস্থলে এসে পৌঁছায়। জানা যায় এই অগ্নিকাণ্ডে ছটি দোকান পুড়ে গিয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২৫ থেকে ৩০ লক্ষ টাকা। পুজোর মুখে দিঘায় এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কিত সাধারণ দোকানদার থেকে দিঘায় আসা পর্যটকেরা।

দিঘা সমুদ্র সৈকত দিন দিন পর্যটকদের ভিড় বাড়ছে। সামনেই দুর্গাপুজো। দিঘায় পর্যটকের ভিড় উপচে পড়বে। আর পুজোর আগে এই অগ্নিকাণ্ডের ঘটনায় রীতিমত ক্ষতিগ্রস্ত হল ওই ছটি দোকানের মালিক। আগুন তাদের সমস্ত কিছু কেড়ে নিয়েছে তাই তারা প্রশাসনের মুখাপেক্ষী। এদিনের এই অগ্নিকাণ্ডের পর দিঘায় ব্যবসায়ীরা দিঘার নিরাপত্তায় দিঘাতে নতুন ফায়ার স্টেশন তৈরির দাবি জানাল।

সৈকত শী