আশা কর্মীদের বিক্ষোভ

Bangla News: সরকারি হাসপাতালে ফের শ্লীলতাহানির অভি‌যোগ! আশা কর্মীর সঙ্গে ভয়ঙ্কর ঘটনা

দক্ষিণ দিনাজপুর: ইসিজি করতে গিয়েশ্লীলতাহানির শিকার এক আশা কর্মী। ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার কুশমন্ডি রুরাল হাসপাতালে। অভিযোগ, বেসরকারি সংস্থার নিয়োজিত এক কর্মী, যাঁর সঙ্গে হাসপাতালে সরাসরি কোনও সম্পর্ক নেই, তিনি ইসিজি করার নাম করে প্রায় আধঘণ্টা ধরে আশাকর্মীকে হেনস্থা করেন।

এই ঘটনাকে কেন্দ্র করে এই দিন কুশমন্ডি রুরাল হাসপাতালের সামনে বিচার চাই, দোষীরে শাস্তি চাই এই দাবিকে সামনে রেখে আশা কর্মী ইউনিয়ন পক্ষ থেকে ক্ষোভ দেখানো হয় হাসপাতাল চত্বরে। শ্লীলতাহানি করেছে অভিযুক্ত হাসপাতালের কর্মী নয়, বলে জানান দক্ষিণ দিনাজপুর জেলার আশাকর্মী ইনচার্জ নমিতা মহন্ত।

আরও পড়ুন: এবার সন্দীপকে ঘিরে ধরছে ইডি, দিল্লি থেকে সন্দীপের কে-কে এলেন? আরজি কর দুর্নীতি বড় ঘটনা

জানা গিয়েছে, অভিযুক্ত ওই যুবক হাসপাতালের কর্মী নন। তাহলে দিনের পর দিন ওই যুবক কিভাবে এবং কাদের মদতে হাসপাতালে স্বাস্থ্য পরিষেবার মত গুরুত্বপূর্ণ কাজ করছেন? সে নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। অভি‌যোগ, চিকিৎসকের পরামর্শ মতন কুশমন্ডি রুরাল হাসপাতালে শারিরীক অসুস্থতার জন্য ইসিজি করতে আসলে কর্মরত কর্মী ছুটিতে থাকার কারণে বাইরে থেকে ইসিজি করতে যাওয়ার সময় হাসপাতালেই করা হবে বলে ডেকে নিয়ে গিয়ে ইসিজির নাম করে শ্লীলতাহানি করা হয়।

এই বিষয়ে কুশমন্ডি ব্লক স্ব্যাস্থ্য আধিকারিক অমিত দাস বলেন, “অভিযোগ পেয়েছি। জাফরুল ইসলাম কুশমন্ডি হাসপাতালে কোন স্বাস্থ্যকর্মী নয়, এই নিয়ে থানায় ও স্বাস্থ্য দফতরে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।” ইতিমধ্যেই অভিযুক্তের বিরুদ্ধে কুশমন্ডি থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে।

—- সুস্মিতা গোস্বামী