সোনা মিলছে ফ্রেজারগঞ্জে?

Gold: সে কী! কলকাতার কাছেই ফ্রেজারগঞ্জে মিলছে সোনা! পুলিশ যা জানাল, শুনে ভয়ে আঁতকে উঠবেন

নামখানা: ফ্রেজারগঞ্জে নাকি পাওয়া যাচ্ছে সোনা। এমন খবর শুনে কিনতে গেলে ঠকতে পারেন আপনি। এ নিয়ে সতর্ক করল সুন্দরবন পুলিশ জেলায় পুলিশ। সম্প্রতি ফ্রেজারগঞ্জ থেকে নকল সোনা বিক্রির তিন পান্ডাকে গ্রেফতার করেছে পুলিশ।

এরপর এই চক্রের সঙ্গে আর কেউ জড়িত আছে কিনা তার খোঁজ চালাচ্ছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, কম দামে সোনা বিক্রির টোপ দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হত ক্রেতাদের কাছ থেকে। প্রতারণার এই চক্র দীর্ঘদিন ধরে দক্ষিণ ২৪ পরগনা জেলা জুড়ে সক্রিয় ছিল।

ইতিমধ্যে পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে, তারা হল মোরসেলিম পাইক, রোহন শেখ ও তাপস দলুই। সকলেরই বাড়ি মথুরাপুর থানা এলাকায়। ওই তিন দুষ্কৃতীর থেকে একটি দেশি পিস্তল ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার হয়। এছাড়াও একটি প্যাকেটে সোনালি রঙের ১৯টি আলপিন ও আর একটি প্যাকেটে প্রায় ৫০০ গ্রাম ওজনের সোনালি রঙের আলপিন উদ্ধার করেছে।

আরও পড়ুন: জেলে এ কী বলে ফেললেন সন্দীপ ঘোষ! শুনেই অবাক সকলে, পাল্টা এল জবাব! চমকে যাবেন শুনে

পুলিশ প্রাথমিক তদন্তে জানতে পেরেছে, ধৃতরা নিজেদের কাছে আসল ও নকল– দুই রকমের আলপিন রাখত। ক্রেতাদের ডেকে ধৃতরা আসল সোনার আলপিনের নমুনা দেখাত। দরদাম ঠিক হয়ে গেলে ক্রেতাদের কাছ থেকে টাকা নিয়ে আসলের বদলে নকল সোনার আলপিন দিয়ে পালিয়ে যেত। এই ঘটনা যাতে আর না ঘটে, তা দেখছে পুলিশ।

—– নবাব মল্লিক