বাংলাদেশী ট্রলার ডুবল সাগরে! পড়শি দেশের ১২ জন মৎস্যজীবীকে উদ্ধার ভারতীয় মৎস্যজীবীদের

South 24 Parganas News: উত্তাল সমুদ্রে ডুবল বাংলাদেশি ট্রলার! পড়শি দেশের ১২ জন মৎস্যজীবীকে উদ্ধার ভারতীয় মৎস্যজীবীদের

দক্ষিণ ২৪ পরগনা: আবারও দেখা গেল ভারতীয় মৎস্যজীবীদের মানবিক মুখ। গভীর সমুদ্রে মাছ ধরতে এসে ডুবে যাওয়া ১২ জন বাংলাদেশি মৎস্যজীবীকে উদ্ধার করল তারা। ইতিমধ্যে তাঁদের পাথরপ্রতিমা ঘাটে নিয়ে আসা হয়েছে।

আবহাওয়া খারাপ থাকার খবর শুনে যখন এফবি পারমিতা ৫ নামের একটি ভারতীয় ট্রলার সুমুদ্র থেকে উপকূলের দিকে ফিরে আসছিল, তখন কেঁদুয়া দ্বীপের কাছে সাগরে ভাসমান বাংলাদেশী মৎস্যজীবীদের দেখতে পায় তারা। এরপর উত্তাল সমুদ্র থেকে ১২ জন বাংলাদেশি মৎস্যজীবীকে উদ্ধার করেন ভারতীয় মৎস্যজীবীরা।

আরও পড়ুন: উত্তাল বঙ্গোপসাগর, নিম্নচাপের জেরে আরও বাড়বে বৃষ্টি! সঙ্গে ঝোড়ো হাওয়া, দক্ষিণবঙ্গের কোন কোন জেলা ভাসবে? বড় আপডেট হাওয়া অফিসের

উদ্ধার হওয়া বাংলাদেশের মৎস্যজীবীদের পটুয়াখালির কাছে বাড়ি। বর্তমানে তাঁদের নিয়ে আসা হয়েছে পাথরপ্রতিমায়। জানা গিয়েছে তাঁদের মধ‍্যে একজন এখনও নিখোঁজ। উদ্ধারের পর এঁদের সকলকেই পাথরপ্রতিমায় থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ৮ দিন পরেই গজকেশরী যোগ! চন্দ্র-বৃহস্পতির মিলনে ৪ রাশির গোল্ডেন টাইম শুরু, টাকার বৃষ্টি

এই ঘটনার পর বাংলাদেশের কোস্টগার্ডের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও কোনও উত্তর পায়নি ভারতীয় মৎস্যজীবীরা। ফলে তাদের ভারতে নিয়ে আসতে হয়েছে।এই ঘটনায় বাংলাদেশের মৎস্যজীবীরা সকলেই ভারতীয় মৎস্যজীবীদের ধন্যবাদ জানিয়েছেন। এদের পরিচয় নিশ্চিত হওয়ার পর তাদের কীভাবে বাংলাদেশে ফেরত পাঠানো যাবে সেই বিষয়টি খতিয়ে দেখছে প্রশাসন।

নবাব মল্লিক