সুদীপ্ত রায়ের বাড়িতে ইডির হানা

RG Kar Case: দুর্নীতির পর্বত! আরও বড় তথ্য উঠে আসবে আজই? সুদীপ্ত রায়ের বাংলোয় তল্লাশি চালাছচ্ছে ইডি

হুগলি: আরজি করের আর্থিক দুর্নীতি মামলার তদন্তে এবার তৎপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। মঙ্গলবার সকাল থেকে রাজ্যের ৬ জায়গায় হানা দিয়েছেন ইডির আধিকারিকেরা। তৃণমূলের চিকিৎসক নেতা ও শ্রীরামপুরের বিধায়ক সুদীপ্ত রায় এখন ইডির আতশকাচের তলায়। পাশাপাশি আরজি করের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানও ছিলেন তিনি। উত্তর কলকাতা ছাড়াও হুগলির দাদপুরের বাংলো বাড়িতে অভিযান চালাচ্ছে ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

স্থানীয় সূত্রে খবর, হুগলির দাতপুর এলাকার যে বাড়িতে তল্লাশি চালাচ্ছে ইডি সেই বাড়ি ছিল সত্যেন্দ্র নন্দী নামক এক জনৈক্য ব্যক্তির। যিনি নিজের চেষ্টায় দাদপুর গ্রামের একাধিক উন্নয়নমূলক কাজ করেছিলেন এবং গ্রামের স্বার্থেই ওই বাড়িটি তিনি হস্তান্তর করেছিলেন কারণ সেখানে গড়ে ওঠার কথা একটি হাসপাতাল। তবে স্থানীয় বাসিন্দাদের বক্তব্য অনুযায়ী, হাসপাতাল হওয়ার কথা থাকলেও তা আর হয়ে উঠেনি। বরং যা হয়েছে তা হলসুদীপ্ত রায়ের বাংলো বাড়ি।

আরও পড়ুনঃ এই ১৩ দুর্দান্ত সুস্বাদু খাবার ক্যালসিয়ামের জন্য ‘বেস্ট’, ওষুধ ছাড়াই ঘাটতি পূরণ, লৌহকঠিন হাড়

সাদা উঁচু পাঁচিল দেওয়া বাগানবাড়ি কালো রঙের গেটে লেখা বসু রয়। ভেতরে একটি ছোট জলাশয় রয়েছে। সেখানে হাঁস মুরগি এবং খরগোশের মতো পোষ্য রয়েছে। সেই বাড়িতেই মঙ্গলবার সকাল আট’টা নাগাদ তল্লাশি অভিযানে ঢুকে ইডির আধিকারিক। পাঁচটি গাড়িতে করে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়ে আধিকারিকদের দলটি গেট বন্ধ থাকায় বেশ কিছুক্ষণ অপেক্ষা করে। এরপর কেয়ারটেকারকে ডেকে এনে চাবি খুলে ভেতরে ঢোকে।

আরও পড়ুনঃ পুজোয় কিন্তু এবার চমকে দেবে দিঘা! বাকি জায়গা ভুলে যাবেন নিশ্চিত! কী হবে এই সৈকত শহরে?

স্থানীয় বাসিন্দারা জানান, সুদীপ্ত রায় তার বাংলয়ে মাঝেমধ্যেই আসেন। রবিবার ছুটির দিনে তাকে দেখা যায়। তার রাজনৈতিক সহকর্মী তাদেরকেও মাঝেমধ্যেই দেখা যেত এই বাংলোতে। গত বৃহস্পতিবার সুদীপ্ত রায় সিঁথির মোড়ের বাড়িতে তল্লাশিতে গিয়েছিল সিবিআই। বিধায়কের জিজ্ঞাসাবাদ করেন আধিকারিকরা। সেই সূত্রেই হুগলির দাদপুর এর এই বাংলোর খোঁজ মেলে বলে জানা যায়।

রাহী হালদার