প্লাবিত বাজার! দোকানিরা বসেছে ব্রিজের উপর, ঝুঁকি নিয়ে চলছে বেচাকেনা

Flood: প্লাবিত বাজার! দোকানিরা বসেছে ব্রিজের উপর, ঝুঁকি নিয়ে চলছে বেচাকেনা

পশ্চিম মেদিনীপুর: ক্রমশ জল বাড়ছে একাধিক নদীতে। বিশ্বকর্মা পুজোর দিন কার্যত পুজো বন্ধ ঘাটাল মহকুমার বিস্তীর্ণ এলাকায়। নিজেদের জীবন বাঁচাতে এখন মরিয়া প্রত্যেকে। কোথাও বাড়িতে ঢুকছে জল, কোথাও বাজারে কোমর সমান জলে থৈথৈ অবস্থা।

তাই পুজো তো দূর, নিজেদের জীবন জীবিকা নির্বাহ করা এখন দায় হয়ে উঠছে সাধারণ মানুষের। বিশ্বকর্মা পুজোর দিন বাজার বসেছে ব্রিজের উপর। স্বাভাবিকভাবে দুর্গাপুজোর মুখে ভয়াল সমস্যায় সাধারণ মানুষ।

আরও পড়ুন: বুধ, সূর্য, শুক্র…স্থান বদল ৩ বড় গ্রহের! ৩ রাশির ভাগ‍্যের চাকা ঘুরে যাবে, হাতের মুঠোয় সাফল‍্য, টাকাপয়সা উপচে পড়বে

নিম্নচাপের জেরে তিন দিনের টানা বৃষ্টি। অন্যদিকে বিভিন্ন জলাধার থেকে জল ছাড়ার কারণে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে ঘাটালে। ঝুমী, শিলাবতি-সহ একাধিক নদী বিপদ সীমার উপর দিয়ে বইছে। একাধিক গ্রামে হু হু করে ঢুকেছে জল। স্বাভাবিকভাবে প্রাণ বাঁচাতে মরিয়া সাধারণ মানুষ। ইতিমধ্যেই এলাকা পরিদর্শন করেছেন ঘাটালের সাংসদ দেব। তৎপর রয়েছে প্রশাসন।

গতকাল, মঙ্গলবার রাজ্যজুড়ে পালিত হচ্ছে বিশ্বকর্মা পুজো। তবে ঘাটালবাসী এই পুজোর কথা মনেই রাখেনি। বাড়ির অন্যান্য সদস্যদের পাশাপাশি নিজের জীবন বাঁচাতে সবাই তৎপর। জীবনের ঝুঁকি নিয়ে আলু পেয়াজ কাঁচা সবজি বিক্রি করতে হচ্ছে ব্যস্ততম ব্রিজের উপর।

ঘাটাল বাজার বন্যায় প্লাবিত হওয়ার কারণে বিশ্বকর্মা পুজোর সকালে দৈনন্দিন বাজার বসেছে ঘাটাল ব্রিজের উপর। স্বাভাবিকভাবে জীবনের ঝুঁকি নিয়ে চলছে বেচাকেনা।

আরও পড়ুন:নারকেল তেলেও বিপদ? না জেনে হচ্ছে বড় ক্ষতি! চুল নাকি ত্বক, কার বারোটা বাজবে ব‍্যবহারে?

ইতিমধ্যেই প্রশাসনের পক্ষ থেকে বৈঠক করা হয়েছে। সাধারণ মানুষের যাতে কোনও অসুবিধা না হয় তার দিকে সজাগ দৃষ্টি রেখেছে প্রশাসন। শুধু তাই নয় সাধারণ মানুষ জনকে নিরাপদ দূরত্বে সরিয়ে আনা হচ্ছে। নৌকা পরিষেবা কিংবা অন্যান্য পরিষেবা সচল রাখা হয়েছে মহকুমা জুড়ে।

ইতিমধ্যে ২৪ ঘণ্টা নজরদারি রেখেছে মহাকুমা শাসক ও প্রশাসন। ইতিমধ্যে ঘাটালে এসেছে এনডিআরএফ টিম। তবে পুজোর মরশুমে ভয়াবহ বন্যায় কার্যত নাজেহাল সাধারণ মানুষ।

রঞ্জন চন্দ