দুর্ঘটনার কবলে প্রশাসন

Accident: ভয়ঙ্কর দুর্ঘটনা! নদীতে উল্টে গেল স্পিড বোট, বন্যা পরিস্থিতি দেখতে গিয়েই ঘটল বড় অঘটন, তারপর…

বীরভূম: বন্যা কবলিত এলাকা পরিদর্শনে গিয়ে দুর্ঘটনায় জেলা শাসক, জেলা পুলিশ সুপার, দুই সাংসদ, বিধায়ক-সহ ১৩ জন।স্থানীয়দের তৎপরতায় তাদের উদ্ধার করা হয় জল থেকে। তবে সেফটি জ্যাকেট না নিয়ে কেন স্পিড বোটে চড়লেন প্রশাসনের শীর্ষকর্তারা সেটা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে সাধারণ মানুষের মধ্যে। সাধারণ মানুষের দাবি, নিজেদের নিরাপত্তা সুনিশ্চিত না করে কেন প্রাণের ঝুঁকি নিয়ে প্রশাসনিক কর্মকর্তারা বোটে উঠলেন।

আরও পড়ুন-      বলুন তো, কোন প্রাণীর রক্তের দাম সবচেয়ে বেশি? ৯৯% মানুষই উত্তর দিতে গিয়ে ডাহা ফেল! চমকে দেবে উত্তর, গ্যারান্টি…!

জানা গিয়েছে, তিনদিনের অতি বৃষ্টিতে বীরভূমের লাভপুরে কুয়ে নদীর বাঁধ ভেঙে যায়।ফলে নদী সংলগ্ন বলরামপুর গ্রাম সম্পূর্ণ ভেসে যায়।পাশেপাশের আরও কয়েকটি গ্রাম এখনও জলমগ্ন প্রায় সব মিলিয়ে ১৫ টি গ্রাম। ওই গ্রামগুলির সঙ্গে যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন। সেই সমস্ত গ্রামের মানুষদের পাশে দাঁড়াতে এইদিন এলাকা পরিদর্শনে যান জেলা শাসক বিধান রায়, জেলা পুলিশ সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায়, বোলপুর সাংসদ অসিত মাল, রাজ্যসভার সাংসদ সামিরুল ইসলাম,লাভপুরের বিধায়ক অভিজিৎ সিনহা ওরফে রানা-সহ মোট ১৩ জন।

আরও পড়ুন-       ভয়ঙ্কর দুঃসময় শেষ…! বৃহস্পতি-চন্দ্রর মহামিলনে ‘গোল্ডেন টাইম’ শুরু ৪ রাশির, গজকেশরী রাজযোগে সোনায় মুড়বে ভাগ্য…

সেফটি জ্যাকেট ছাড়াই একটি স্পিড বোটে তাঁরা দুর্গত এলাকায় যাওয়ার চেষ্টা করছিলেন।কিন্তু নিয়ন্ত্রণ হারিয়ে আচমকা বোটটি কুয়ে নদীতে উল্টে যায়। জেলা পুলিশ সুপার ছাড়া সকলেই নদীতে পরে যান। উদ্ধারকারী দল এবং স্থানীয়দের প্রচেষ্টায় সকলকে উদ্ধার করা হয়।

সৌভিক রায়