বারুইপুর মহকুমা হাসপাতাল 

Bangla News: আরজি করের ঘটনা থেকে বিরাট শিক্ষা, বারুইপুর সুপার স্পেশ্যালিটি হাসপাতালে সিভিক পুলিশদের জন্য বদলে গেল নিয়ম! কড়া বার্তা

দক্ষিণ ২৪ পরগনা: আরজি করে চিকিৎসককে ধর্ষণ ও খুনের কাণ্ডের পর বারুইপুর মহকুমা ও সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিরাপত্তা বৃদ্ধিতে তৎপর বারুইপুর পুলিশ ও জেলা প্রশাসন।

হাসপাতালে ডিউটির সময়ে সিভিক ভলান্টিয়ার ও নিরাপত্তারক্ষীরা মোবাইলে সোশ্যাল মিডিয়া দেখতে পারবেন না বলে নির্দেশ দিলেন বারুইপুর পুলিশ জেলার আধিকারিকরা। এছাড়া সব সিভিক ভলান্টিয়ার ও নিরাপত্তারক্ষীকে নির্দিষ্ট পোশাক পরে থাকতে হবে ও আই কার্ড গলায় ঝুলিয়ে রাখতে হবে।

আরও পড়ুন: জল থৈ থৈ চারপাশ, ভাসল মমতার ঘর! মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে হুলস্থূল

পাশাপাশি, হাসপাতালে কোনও গাড়ি বেআইনিভাবে পার্কিং হলে, পুলিশ কড়া ব্যবস্থা নেবে বলেও জানানো হয়। বারুইপুর মহকুমা হাসপাতালে সিভিক ভলান্টিয়ার ও নিরাপত্তারক্ষীদের নিয়ে বৈঠকে বসেন এসডিপিও অতীশ বিশ্বাস ও আই সি সৌম্যজিৎ রায়। ছিলেন পুরাতন বাজার ট্রাফিক বিভাগের ওসি, হাসপাতালের সুপার ধীরাজ রায়-সহ অতিরিক্ত সুপাররা।

আরও পড়ুন: চিনি খাওয়া ছেড়ে দিলে কী হবে জানেন? শরীরের এই পরিবর্তনগুলো শুনলে চমকাবেন! জানুন ডাক্তারের কথা

বৈঠকে জানানো হয়- হাসপাতালে আসা রোগীর পরিবারের সদস্যদের সঙ্গে ভাল ব্যবহার করতে হবে সিভিক ভলান্টিয়ার ও নিরাপত্তারক্ষীদের। এছাড়া হাসপাতালে দ্রুত পুলিশ কিয়স্ক চালু হবে, যাতে কোনও গণ্ডগোল হলে পুলিশ শীঘ্রই ব্যবস্থা নিতে পারে। মহকুমা ও সুপার স্পেশ্যালিটি হাসপাতালের মধ্যে যে কোনও রোগীকে নামিয়ে গাড়ি নিয়ে চলে যেতে হবে। যত্রতত্র গাড়ি পার্কিং করা যাবে না। তবে চিকিৎসক, নার্স, হাসপাতালের কর্মীদের জন্য আলাদা পার্কিং জোন করা হবে। হাসপাতালের ভিতরে শুধুমাত্র কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ১০টি বেসরকারি অ্যাম্বুলেন্স থাকতে পারবে।

সুমন সাহা