উত্তরপ্রদেশের স্কুলের কিং কোবরা আতঙ্ক।

Uttar Pradesh Snake News: স্কুলের রান্নাঘরে ঘাপটি মেরে বসেছিল ভয়ঙ্কর বিপদ, অল্পের জন্য প্রাণে বাঁচলেন রাঁধুনী

রামপুর: প্রবল বন্যায় একাধিক গ্রাম ভেসে গিয়েছে উত্তরপ্রদেশে৷ মানুষ বাড়ি-ঘর ছাড়া তো হয়েছেনই, তবে এখানেই সমস্যার শেষ নয়৷ বন্যার জলে ভেসে বিষাক্ত সাপও ঢুকে গিয়েছে বাড়ি-স্কুলে৷ কয়েকটি জায়গায় জল নেমে গেলেও সমস্যার সমাধান হয়নি৷ বাড়ি, ঘর, স্কুলে থেকে গিয়ে বিষাক্ত সাপ৷ আর সেটাই আপাতত চিন্তার অন্যতম প্রধান কারণ৷

এতদিন বন্যার কারণে গ্রামে ঢুকে গিয়েছিল জল৷ রামপুরের চামরাউয়া ব্লকের আহমেদ নগর খেদা গ্রামের সরকারি স্কুলও তাই বন্ধ ছিল৷ জল নামার পর ফের স্কুল খোলে৷ রান্নাঘরে এক বালতিতে দেখা গিয়েছে সাপটিকে৷ রাঁধুনী জলের জন্য এক বালতিতে হাত দিতেই দেখেন সামনে সাক্ষাৎ মৃত্যু৷ সাপটি গোখড়ো ছিল বলেই জানা গিয়েছে৷ ঘটনায় প্রবল আতঙ্ক ছড়ায় শিক্ষক থেকে পড়ুয়াদের মধ্যে৷

আরও পড়ুন : প্রবল বন্যায় বাড়ি-ঘড় ছাড়া অগুনতি মানুষ, ভয়ঙ্কর অবস্থা এই রাজ্যে, একাধিক গ্রাম জলের তলায়

ঘটনাটি ঠিক কী হয়েছিল৷ বেশ কয়েকদিন স্কুল বন্ধের পর ফের তা খুলে যায়৷ নির্দিষ্ট সময় অনুযায়ী সকাল ৮টায় শিশু ও শিক্ষকরা ক্লাসে বসে। সকাল সকাল রান্নাঘরের কাজ শুরু করেন রাঁধুনী কিরণ। রান্নার জলের জন্য এক বালতিতেই হাত দিতেই সে দেখে ভিতরে কিছ একটা নড়ছে৷ এরপর তিনি ভালোভাবে খেয়াল করতেই দেখেন, বালতির ভিতরে একটা কিং কোবরা। রান্না ফেলে প্রবল আতঙ্কে চিৎকার করতে করতে বাইরে চলে আসেছ৷ শোড়গোল শুনে বাইরে চলে আসে শিক্ষক ও পড়ুয়ারাও৷ স্কুলে প্রবল বিশৃঙ্খলা শুরু হয়।

আরও পড়ুন : ফের হিংস্র জন্তুর আক্রমণের শিকার একাধিক, নেকড়ে না অন্য কিছু! চিন্তায় বন দপ্তর

স্কুলের অধ্যক্ষ এরপর বিষয়টি গ্রামপ্রধানকে জানান। গ্রামের প্রধান এরপর কয়েকজন গ্রামবাসীকে নিয়ে স্কুলে পৌঁছন৷ বিষাক্ত সাপটিকে এরপর উদ্ধার করে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। এরপরই স্বস্তির নিঃশ্বাস ফেলেন স্কুলের কর্মচারী ও শিশুরা।

গত কয়েকদিন ধরে টানা বৃষ্টি ও বন্যার কারণে রামপুরে স্কুল ছুটি ঘোষণা করা হয়েছে। ঈদের জন্য সোমবারও স্কুল বন্ধ ছিল। মঙ্গলবার ছুটির পর বুধবার স্কুল খোলার সময় ঘটনাটি ঘটে।