শরতেও ভ্যাপসা গরম

IMD Latest Weather update: গৌড়বঙ্গের জন্য দুঃসংবাদ, পুজোর আগে বাড়তে পারে গরম! কবে থেকে স্বস্তি?

মালদহ: আকাশ একেবারেই পরিষ্কার। শরতের মরশুমে গরমের দাপট। শুক্রবার সকাল থেকেই ভ্যাপসা গরম গৌড়বঙ্গের জেলাগুলিতে।
মালদহ: আকাশ একেবারেই পরিষ্কার। শরতের মরশুমে গরমের দাপট। শুক্রবার সকাল থেকেই ভ্যাপসা গরম গৌড়বঙ্গের জেলাগুলিতে।
বেলা বাড়ার সঙ্গে বৃদ্ধি পাচ্ছে গরমের তীব্রতা। শনিবার রবিবার পর্যন্ত এমনই আবহাওয়া থাকার সম্ভাবনা, মালদহ সহ উত্তর দক্ষিণ দিনাজপুর জেলায়। আপাতত বৃষ্টির কোন পূর্বাভাস নেই।
বেলা বাড়ার সঙ্গে বৃদ্ধি পাচ্ছে গরমের তীব্রতা। শনিবার রবিবার পর্যন্ত এমনই আবহাওয়া থাকার সম্ভাবনা, মালদহ সহ উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। আপাতত বৃষ্টির কোন পূর্বাভাস নেই।
আগামী সপ্তাহে গৌড়বঙ্গের জেলাগুলির তাপমাত্রার পারদ কিছুটা হলেও পরিবর্তন হতে পারে। কমতে পারে গরমের তীব্রতা। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে আগামী সপ্তাহে।
আগামী সপ্তাহে গৌড়বঙ্গের জেলাগুলির তাপমাত্রার পারদ কিছুটা হলেও পরিবর্তন হতে পারে। কমতে পারে গরমের তীব্রতা। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে আগামী সপ্তাহ।
গরমের তীব্রতা বাড়ার সঙ্গে জেলাগুলির তাপমাত্রার পারদ বৃদ্ধি পাচ্ছে। এদিন জেলাগুলির সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে রয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত ওঠার সম্ভাবনা রয়েছে।
গরমের তীব্রতা বাড়ার সঙ্গে জেলাগুলির তাপমাত্রার পারদ বৃদ্ধি পাচ্ছে। এদিন জেলাগুলির সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে রয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত ওঠার সম্ভাবনা রয়েছে।
আগামী সপ্তাহে এরকম গরম থাকলে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে। তবে আকাশ পরিষ্কার থাকলেও যে কোন মুহূর্তে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী সপ্তাহেও আবহাওয়া পরিষ্কার থাকবে গৌড়বঙ্গের জেলাগুলিতে।
আগামী সপ্তাহে এরকম গরম থাকলে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে। তবে আকাশ পরিষ্কার থাকলেও যে কোনো মুহূর্তে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী সপ্তাহেও আবহাওয়া পরিষ্কার থাকবে গৌড়বঙ্গের জেলাগুলিতে।