সারা বাংলা ক্যারাম টুর্নামেন্ট

Hooghly News: ইনডোর গেমসে উৎসাহ দিতে সারা বাংলা ব্যাপী ক্যারাম টুর্নামেন্ট কোন্নগরে

হুগলি: মোবাইল ইন্টারনেটের যুগে ইনডোর গেমস তা প্রায় হারিয়ে যেতে বসেছে তরুণ প্রজন্মের কাছ থেকে। একটা প্রজন্ম জুড়ে যে ইনডোর গেমস এর চাহিদা ছিল তা বর্তমান সময়ে অনেকটাই কমে এসেছে। ইনডোর খেলার মধ্যে অন্যতম জনপ্রিয় খেলা ক্যারাম। সেই খেলাকে আরো উজ্জীবিত করতে বিগত ১০ বছর ধরে চেষ্টা চালিয়ে আসছে কোন্নগর সম্মিলনী ক্লাব। বিগত বছরের মতন এই বছরেও ওয়েস্ট বেঙ্গল ক্যারাম অ্যাসোসিয়েশন স্বীকৃত কোন্নগর সম্মিলনী ক্লাব আয়োজন করেছিল সারা বাংলা ক্যারাম টুর্নামেন্টের। দুইদিন ব্যাপী এই ক্যারাম টুর্নামেন্ট উৎসাহিত করেছে ক্যারাম প্রেমী বহু খেলোয়াড়দের।

স্বর্গীয় মানস রায় চৌধুরী স্মৃতি উদ্দেশে বিগত ১০ বছর ধরে সারা বাংলা ব্যাপী ক্যারাম টুর্নামেন্টের আয়োজন করে আসছে সম্মিলনী ক্লাব। এই বছরেও ঘটেনি তার ব্যতিক্রম। গোটা পশ্চিমবঙ্গ থেকে ৮০টি দল অংশগ্রহণ করেছিল এই প্রতিযোগিতায়। ছোট স্ট্রাইকারের এই ক্যারাম প্রতিযোগিতা দেখার জন্য একত্রিত হয়েছিল ক্যারাম প্রেমী বহু মানুষ। কলকাতা , উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা হাওড়া, হুগলি, বাঁকুড়া বর্ধমান সহ একাধিক জেলা থেকে প্রতিযোগিরা এসে অংশগ্রহণ করেছিলেন এই প্রতিযোগিতায়।

আরও পড়ুনঃ Durga Puja 2024: এবার পুজোয় বড় সিদ্ধান্ত! বন্ধ উৎসবে মেতে ওঠার অন্যতম প্রধান মাধ্যম! জানুন বিস্তারিত

এই বিষয়ে ওয়েস্ট বেঙ্গল ক্যারাম অ্যাসোসিয়েশনের এক প্রতিনিধি শুভেন্দু দাস বলেন,”বর্তমান সময়ে ইনডোর গেমস প্রায় ভুলে যেতে বসেছে নতুন প্রজন্ম। এর মধ্যেও অনেকে আছে যারা ক্যারামে নিজেদের হাতের জাদু দেখায়। বহু প্রান্তিক ঘর থেকে অনেক খেলোয়াড়রা আসেন যাদের খেলার প্রতিভা রয়েছে অভূতপূর্ব। তবে সব সময় তারা সঠিক মঞ্চ খুঁজে পান না। সে ক্ষেত্রে বিগত ১০ বছর ধরে কোন্নগর সম্মিলনী ক্লাব আয়োজন করছে এই ধরনের ক্যারাম প্রতিযোগিতার। যার ফলে বহু প্রতিভাবান খেলোয়াড় সুযোগ পাচ্ছেন নিজের খেলাকে জনসমক্ষে তুলে ধরার জন্য।”

রাহী হালদার