আন্তর্জাতিক যোগা প্রতিযোগিতায় সোনা জয়ী অনন্যা

East Medinipur News: আন্তর্জাতিক যোগা প্রতিযোগিতায় সোনা জয় তমলুকের মেয়ে অনন্যার

তমলুক: থাইল্যান্ডে আয়োজিত এশিয়া প্যাসিফিক যোগাসন প্রতিযোগিতায় এবার সোনার পদক জয় করে আনল পূর্ব মেদিনীপুর জেলার তমলুকের অনন্যা প্রামানিক। তার সাফল্যে খুশি পরিবার থেকে শুভানুধ্যায়ীরা। তমলুক শহরের ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অনন্যা। তমলুকের রাজকুমারী স্বান্তনাময়ী উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে পড়ে। পড়াশোনার পাশাপাশি যোগাসনই অনন্যার ধ্যান জ্ঞান। এবার সেই যোগা তাকে আন্তর্জাতিক পরিচয় দিল। আন্তর্জাতিক যোগা প্রতিযোগিতায় শোনা জয় করে তমলুক তথা জেলার মুখ উজ্জ্বল করল অনন্যা।

ইউনিভার্সাল যোগা স্পোর্টস ফেডারেশন আয়োজিত এশিয়া প্যাসিফিক যোগাসন প্রতিযোগিতার আসর বসেছিল থাইল্যান্ডের পাটায়াতে। ওই প্রতিযোগিতায় মেয়েদের অনূর্ধ্ব ১৩ থেকে ১৫ বয়সের যোগাসনে অংশ নেয় অনন্যা। প্রতিযোগিতায় ট্র্যাডিশনালে অংশ নিয়ে সোনার পদক জয় করে সে। গর্বের সঙ্গে দেশের পতাকা তুলে ধরে। এই প্রতিযোগিতায় জার্মানি, শ্রীলঙ্কা, থাইল্যান্ড সহ আরও অনেক দেশের প্রতিযোগীরা অংশ নেয়। ক্লাস সেভেনের অনন্যা ২০২১ সাল থেকে যোগা প্রশিক্ষণ শুরু করে। তারপর জেলা ও রাজ্যের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সফলতা অর্জন করে। এবার আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম স্থান দখল করে সোনার পদক ছিনিয়ে নেয় তমলুকের এই ছাত্রী।

এই প্রথম আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেই এমন সাফল্যে রীতিমতখুশি অনন্যা। অনন্যা জানায়,”লাগাতার যোগা প্রশিক্ষণ যথেষ্ট কাজে দিয়েছে। তবে এই প্রথম দেশের বাইরে গিয়ে এমন সাফল্যে সত্যিই খুব ভাল লাগছে। লক্ষ্য একটাই আগামিদিনে ওয়ার্ল্ড কাপের মত প্রতিযোগিতার আসরে দেশের হয়ে নেমে সেরা হওয়া।” সেই সঙ্গে প্রশিক্ষক সৌমেন সাঁতরা ও নিখিল ঘোড়াইয়ে অবদানের কথা জানায় অনন্যা। আগামীদিনে প্রশিক্ষকদের সহযোগিতায় আন্তর্জাতিকে অংশগ্রহণ করতে চায় বলে জানায়। মেয়ের সাফল্যে খুশি বাবা, মাও।

আরও পড়ুনঃ IND vs BAN: লক্ষ্য ‘টাইগারদের’ চুনকাম! দ্বিতীয় টেস্টে একাদশে বড় চমক দেবে টিম ইন্ডিয়া!

এই প্রথম আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণ৷ আর তাতেই সাফল্য লাভ হওয়ায় তার লক্ষ্য এখন অলিম্পিকে অংশগ্রহণ করা এমনটাই জানান অনন্যা। সে আরও জানায় তার এই সাফল্যের জন্য প্রশিক্ষক সৌমেন সাঁতরা ও নিখিল ঘোড়াই অবদান অনস্বীকার্য। আগামীদিনে তাদের সহযোগিতায় অলিম্পিকে অংশগ্রহণকরে সফল হতে চাই। মেয়ের এই সাফল্যে বেজায় খুশি পরিবারের মা, বাবা, দাদু ঠাকুমা থেকে প্রতিবেশীরা। পরিপাবের সদস্যরা চাইছেন আগামীদিনে অনন্যা আরও সফলতা লাভ করুক জেলা তথা রাজ্য ও দেশের মুখ উজ্জ্বল করুক।

সৈকত শী