পুজোর ফ্যাশনে ট্রেন্ডিং 

West Medinipur News: এ বার দুর্গাপুজোর ফ্যাশনে ট্রেন্ডিং গামছার পোশাক, দেখলে চমকে যাবেন

পশ্চিম মেদিনীপুর: এবার পুজো ফ্যাশনে নতুন সংযোজন গামছা।  গামছা দিয়ে তৈরি হচ্ছে মেয়েদের কুর্তি, ব্লাউজ, বিভিন্ন ধরনের পোশাক। তৈরি হচ্ছে ছেলেদের পাঞ্জাবি কুর্তা সহ শার্টও। নিত্যনতুন বিভিন্ন ডিজাইনের পোশাক তৈরি করে স্বনির্ভর হচ্ছেন মেদিনীপুর শহরের এক মহিলা। পোশাকেও রয়েছে বাড়তি চমক।

পুজোর ফ্যাশনে বরাবরই নতুনত্ব থাকে ছেলে কিংবা মেয়েদের। বাড়তি আকর্ষণ হিসাবে প্রতিবছর নতুন নতুন পোশাকের আগমন ঘটে বাজারে। এবার ট্রেন্ডিং গামছার পোশাক।  রাঢ় বাংলার সংস্কৃতির অন্যতম অঙ্গ এই গামছা। তবে সেই গামছাকে নতুন ভাবে উপস্থাপন করেছেন এক মহিলা। গামছা দিয়ে তৈরি করছেন নানা পোশাক। দাম রয়েছে সাধ্যের মধ্যে। মহিলাদের বিভিন্ন পোশাক পুরুষের একাধিক আইটেম রয়েছে তার কাছে।

বিভিন্ন মেলার পাশাপাশি অনলাইন এবং অফলাইন মাধ্যমেও বিক্রি করছেন সেগুলো। পাশাপাশি পছন্দ মতো বানিয়েও দিচ্ছেন তিনি।
মেদিনীপুর শহরের বড় বাজারের বাসিন্দা মধুছন্দা দাস। তিনি নিজের বাড়িতে, নিজের ভাবনা মতো কয়েক বছর ধরেই তৈরি করছেন বিভিন্ন পোশাক। নতুন ও মৌলিক সংযোজন হিসাবে রয়েছে গামছা স্টাইলের  কুর্তি, ব্লাউজ, শাড়ি এমনকি মেয়েদের ব্যবহৃত ব্যাগও। এছাড়াও ছেলেদের জন্য রয়েছে কুর্তা, পাঞ্জাবি সহ একাধিক পোশাক।

এছাড়াও তিনি তৈরি করছেন জুট দিয়ে মেয়েদের ব্লাউজ। যা বিক্রি হয়েছে বিদেশেও। স্বাভাবিকভাবে নিত্যনতুন ট্রেন্ডিংয়ের জামাকাপড় বানিয়ে স্বনির্ভর হওয়ার দিশা দেখাচ্ছেন এই মহিলা। তথাকথিত ঘরানা ছেড়ে নিত্যনতুন ট্রেন্ডিংয়ের ভাবনাও তিনি।