চুরি হয়ে যাওয়া লাখ লাখ টাকার গয়না উদ্ধার

Sonar Goyna: রীতিমতো ফিল্মি, ব্যাগ ভর্তি সোনার গয়না হঠাৎই হাওয়া, তারপর তদন্ত করতে নেমে পুলিশ যা জানল

মুর্শিদাবাদ: কান্দিতে সুকৌশলে সোনা চুরি। তবে শেষ রক্ষা হল না। পুলিশের জালে ধরা পড়লেন এক মহিলা। গত ২২ সেপ্টেম্বর মহিলাকে গ্রেফতার করা হয় খড়গ্রাম থানার অন্তর্গত পার্বতীপুর গ্রাম থেকে। গত ২৩ সেপ্টেম্বর কান্দি মহকুমা আদালতে তোলা হলে বিচারক সমস্ত দিক বিবেচনা করে পাঁচদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। পরে পুলিশ তদন্তে নেমে উদ্ধার করে সোনা।

পুলিশ জানিয়েছে, কান্দি থানার গোকর্ণ গ্রামের বাসিন্দা তৌফিকা খাতুন নামে এক মহিলা কান্দি শহরের সোনার দোকানে সোনা বিক্রি করতে আসেন। কিন্তু সোনা বিক্রি না করে চলে যায়। তারপরে কান্দি বাসট্যান্ডে বাজার করছিলেন তারা। তখনই রেখা বেগম নামের এক মহিলা ফিল্মি কায়দায় ব্যাগটি নিয়ে চলে যায় তৌফিকা খাতুনের কাছ থেকে। পরে তৌফিকা খাতুন বুঝতে পারেন তাঁর সোনার গয়নার ব্যাগ হাওয়া হয়ে গেছে।

আরও পড়ুন – Love Story: ২৭ বছরের বড় মুখ্যমন্ত্রীর প্রেমে পাগল হয়ে ছাড়েন বাপের বাড়ি, দ্বিতীয় বিয়ের পর এখন ১২৪ কোটির মালকিন

মহিলার বর্ণনা দিয়ে তৌফিকা খাতুন কান্দি থানায় লিখিত ভাবে অভিযোগ দায়ের করেন রেখা বেগমের বিরুদ্ধে। কান্দি থানার পুলিশ তদন্ত শুরু করে রেখা বেগমকে তার বাড়ি থেকে গ্রেফতার করে। তাকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে এবং বিপুল পরিমাণ সোনার গয়না উদ্ধার করা হয়।

শনিবার সকালে কান্দি থানায় সাংবাদিক বৈঠক করে কান্দি মহকুমা পুলিশ  আধিকারিক জানান, যে সোনা উদ্ধার করা হয়েছে তার বাজার মূল্য ৯ লক্ষ টাকারও বেশি। এর আগেও সোনা সুকৌশলে ধৃত রেখা বেগম চুরি করে তা পাচার করতেন। পুলিশ তদন্তে নামার পর এই মহিলাকে গ্রেফতার করেএবং সোনা উদ্ধার করে।

Kaushik Adhikary