মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ ফাইল ছবি

Mamata Banerjee: দক্ষিণের পর এবার উত্তর, পাঁচ জেলা নিয়ে চিন্তা! রবিতেই বৈঠকে মুখ্যমন্ত্রী

কলকাতা: দুদিনের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গের পাঁচ জেলা নিয়ে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। রবিবার বিকেল পাঁচটা থেকে শিলিগুড়ির উত্তরকন্যায় পর্যালোচনা বৈঠক করবেন তিনি। প্রাকৃতিক বিপর্যয়ে উত্তরবঙ্গের একাধিক জেলায় ক্ষয়ক্ষতি হয়েছে। তা নিয়ে পর্যালোচনা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবার দুপুরেই শিলিগুড়ির উদ্দেশ্যে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলা নিয়ে পর্যালোচনা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: আরজি কর কাণ্ডে বিরাট মোড়! ধর্ষণ-খুনের প্রমাণ লোপাটে যুক্ত জুনিয়র ডাক্তাররাও? বিস্ফোরক তথ্য প্রকাশ্যে

এদিকে, ফের রিভিউ বৈঠক ডেকেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। পুজোর আগে সোমবার বিকেল পাঁচটা থেকে জেলাশাসক, পুলিশ সুপারদের নিয়ে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। ভার্চুয়ালি সব জেলার জেলাশাসক, পুলিশ সুপাররাও উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রীর ডাকা এই বৈঠকে। সেক্ষেত্রে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ থেকেই এই বৈঠক করবেন বলে মনে করা হচ্ছে।

এর আগে অনুষ্ঠিত হওয়া চারটি প্রশাসনিক বৈঠকে যে যে কাজগুলি দেওয়া হয়েছিল, তার প্রেক্ষিতে কত দূর কাজ এগিয়েছে, সেগুলো নিয়ে আলোচনার সম্ভাবনা রয়েছে সোমবারের এই বৈঠকে। সামনেই পুজো, শেষ পর্যায়ের কেনাকাটা করছেন রাজ্যবাসী। তার আগেই প্রশাসনিক বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

আরজি কর কাণ্ডের পরে রাজ্যের মেডিক্যাল কলেজ এবং সরকারি হাসপাতালগুলি পরিকাঠামোর উন্নয়নের কথা বলা হয়েছিল। সেই নিয়েও সোমবারের বৈঠকে আলোচনা হতে পারে। পাশাপাশি বাজারে একাধিক নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম আগুন ছোঁয়া। তাই দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হবে প্রশাসনিক বৈঠকে। সপ্তাহখানেক বাদেই দুর্গাপুজোয় মাতবে গোটা রাজ্য। পুজোর সময় নিরাপত্তা ব্যবস্থা সংক্রান্ত আলোচনাও করবেন মুখ্যমন্ত্রী।