এ মাসেই চালু হবে মশাগ্রাম-হাওড়া রুটে ট্রেন! কী বলছেন বিষ্ণুপুরের সাংসদ?পরিদর্শনে সৌমিত্র খাঁ

Railway New Route: পুজোর আগে সুখবর! চালু হচ্ছে নতুন রেলপথ! কলকাতা থেকে দূরত্ব কমছে কোথাকার? দেখুন!

বাঁকুড়া: অবশেষে কি শুরু হতে চলেছে বাঁকুড়া-মশাগ্রাম-হাওড়া লাইন? বাঁকুড়া জেলার বিষ্ণুপুর লোকসভার সাংসদ সৌমিত্র খাঁ দিলেন চাঞ্চল্যকর তথ্য। অক্টোবর মাসের প্রথম দিন মঙ্গলবার পূর্ব বর্ধমান জেলার মশাগ্রাম রেল স্টেশনে গিয়ে কাজ কত দূর এগিয়েছে সেই খোঁজখবর নিতে যান তিনি। মূলত তাঁর প্রশ্ন ছিল যে , “কেন এত দেরি হচ্ছে”?

আরও পড়ুন- কোন বাঙালি খাবার খেয়ে নিটোল যৌবন ধরে রাখেন জাপানিরা? জানেন সেই সিক্রেট?

দেরির কারণ জানতে পরিদর্শনে গিয়ে চমকপ্রদ তথ্য এবং বাঁকুড়ার মানুষের জন্য আশাবাদী এক বার্তা রাখলেন সাংসদ। বহুদিনের দাবি ছিল, মানুষের বাঁকুড়া থেকে সরাসরি চলবে হাওড়া পর্যন্ত ট্রেন। বাঁকুড়া দামোদর রিভার রেলওয়ে, যেটি মশাগ্রাম পর্যন্ত চলে সেই ট্রেন লাইন সংযুক্ত হবে বর্ধমান হাওড়া কর্ড লাইনে। পাল্টে যাবে দক্ষিণ দামোদরের আর্থসামাজিক পরিস্থিতি এবং শেষ হবে খেটে খাওয়া মানুষের ভোগান্তি। বিষ্ণুপুর লোকসভার সাংসদ সৌমিত্র খাঁ বলেন, “এটা ছ মাস আগে হয়ে যাওয়ার কথা ছিল। এত দেরি হচ্ছে কেন সেটা দেখতে এলাম। যা বুঝলাম কাজ প্রায় শেষ। শুধুমাত্র উদ্বোধনের দিন ধার্য করতে হবে।”

দাবি উঠেছে,কাজ হয়েছে। মানুষের অপেক্ষা চলতেই থেকেছে। তবে পুজোর আগে এ যেন আশার আলো দেখালেন সাংসদ। তিনি জানান, চল্লিশটা চিঠি, ১৬ বার লোকসভায় বাঁকুড়া হাওড়া নিয়ে আওয়াজ তোলা এবং রেলমন্ত্রীর সঙ্গে ১৩ থেকে ১৪ বার আলোচনার পর, \”২০-২২ তারিখ করে এ লাইনের উদ্বোধন হলেও হতে পারে\” বলে মন্তব্য করেন সৌমিত্র  খাঁ।

পুজো দোরগোড়ায়। পুজোর পরেই তাহলে কি নির্দ্বিধায় কলকাতায় পৌঁছে যাবেন বাঁকুড়ার মানুষ আরও কম সময়ে? আর কি কষ্ট পেতে হবে না সাধারণ মানুষকে? ঘুর পথে যাওয়া, অতিরিক্ত জার্নি করা কিংবা বারবার ট্রেন চেঞ্জ করার কষ্টকে অতীত করে বর্ধমান হাওড়া কর্ড লাইনের সংযুক্তিকরণের অপেক্ষায় দিনগুনছে বাঁকুড়ার মানুষ।

নীলাঞ্জন ব্যানার্জী