ছাত্রীদের ক্যারিয়ার কাউন্সিলিং এর উদ্যোগ বি এস এফের 

Nadia News: স্কুলে ক্যারিয়ার কাউন্সিলিং বিএসএফ-এর! সেনাবাহিনীতে ‌যোগদানের সম্বন্ধে জানল ছাত্রীরা

নদিয়া: নারীদের স্বাবলম্বী করার লক্ষে এবং দেশ রক্ষায় মহিলাদের বিএসএফ-এ যোগদান সম্পর্কে বিদ্যালয়ের ছাত্রী দের নিয়ে বিশেষ ক্যারিয়ার কাউন্সিলিং-এর আয়োজন বিএসএফ-এর। বিদ্যালয়ের ছাত্রীদের ক্যারিয়ার কাউন্সিলিং এর মাধ্যমে উজ্জীবিত করার উদ্যোগ নিল বি এস এফ। নদিয়ার শান্তিপুর শরৎ কুমারী গার্লস হাই স্কুলে কৃষ্ণনগর বি এস এফ হেড কোয়াটার এর উদ্যোগে এই ক্যারিয়ার কাউন্সিলিং এর ব্যবস্থা করা হয়।

যেখানে অংশ গ্রহণ করে বিদ্যালয়ের সমস্ত ছাত্রীরা।নারীদের স্বাবলম্বী এবং বিএসএফ কী ভাবে নারীদের কর্মসংস্থানের জন্য এগিয়ে এসেছে তার ব্যাখ্যা করা হয় এদিনের অনুষ্ঠানে। এদিনের অনুষ্ঠানে কৃষ্ণনগর বিএসএফ সেক্টর হেড কোয়াটারের অ্যাসিস্টেন্ট কমান্ডেন্ট আমনদীপ কৌর এ সমন্ধে ছাত্রীদের অবগত করেন।

এদিন এই অনুষ্ঠানে বিএসএফের মহিলা জওয়ানরাও উপস্থিত থেকে বিদ্যালয়ের ছাত্রীদের বি এস এফ সমন্ধে বিশেষ বার্তা দেন। তবে অনুষ্ঠানে বি এস এফ এর তরফে এই অডিও ভিজ্যুয়াল শোয়ের আয়োজন করা হয়। তাতে করে বি এস এফ সম্পর্কে পুঙ্খ্যানুপুঙ্খ তথ্য দিয়ে ছাত্রীদের অবগত করা হয়। তবে আই অনুষ্ঠান সম্পর্কে এদিন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জানান এই উদ্যোগ যথেষ্টই গুরুত্ত্বপূর্ণ। এতে বিদ্যালয়ের ছাত্রীরা অনেকটাই উপকার পাবে।

Mainak Debnath