সেতুর এক্সটেনশন প্লেট বসে যাওয়ার পর চলছে পর্যবেক্ষণ

Nadia News: পুজোর আগে বিপত্তি গৌরাঙ্গ সেতুতে! বসে গেল এক দিকের এক্সটেনশন প্লেট

নবদ্বীপ: বৃহস্পতিবার সকালে পুজোর ঠিক আগের মুহূর্তে নদিয়ার নবদ্বীপ গৌরাঙ্গ সেতুতে এক্সটেনশন প্লেট বসে যাওয়াতে চরম বিপত্তির সৃষ্টি হয়। ঘটনাস্থলে পৌঁছায় নবদ্বীপ থানার পুলিশ। দুর্ঘটনা এড়াতে গৌরাঙ্গ সেতু দিয়ে বন্ধ করে দেওয়া হয় যাত্রীবাহী বাস ও ভাড়ি যান চলাচল। যে কারণে তীব্র সমস্যার সম্মুখীন হয়েছে নিত্যযাত্রী থেকে শুরু করে সাধারণ মানুষ। কৃষ্ণনগর থেকে বর্ধমান যাওয়ার মূল যোগাযোগ কেন্দ্র নবদ্বীপ ভাগীরথী নদীর ওপর এই গৌরাঙ্গ সেতু। পুজোর ঠিক আগের মুহূর্তে হঠাৎ করে ব্রিজে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ার কারণে স্বাভাবিকভাবে তীব্র সমস্যা সম্মুখীন হয়েছেন নিত্যযাত্রী থেকে শুরু করে সাধারণ মানুষজন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান পূর্ত দফতরের আধিকারিকেরা।

আরও পড়ুনঃ একাকিনীর তিন ডাকাতের সঙ্গে লড়াই, ভাইরাল ভিডিও দেখলে ভয়ে কাঁটা হয়ে যাবেন

এ বিষয়ে পূর্ত দফতরের এক ইঞ্জিনিয়ার বলেন, “উপর থেকে একটু সমস্যা মনে হচ্ছিল তাই ডিটেলে ইন্সপেকশন করা হচ্ছে। ইন্সপেকশন করা হলে ফাইনাল কী হয়েছে বলতে পারব। আপাতত ব্রিজে তুলনামূলক হালকা যানবাহন গুলো যাতায়াত করছে। বিকেলের মধ্যে কী সমস্যা হচ্ছে তা বিস্তারিতভাবে বলা যাবে। খুব বেশি কোনও সমস্যা হয়নি বলে মনে করা হচ্ছে আপাতত।” যদিও মোটামুটি কতদিন গৌরাঙ্গ সেতুতে ভারী যানবাহন চলা বন্ধ থাকতে পারে এ বিষয়ে কোন মন্তব্য করেননি ওই আধিকারিক।

উল্লেখ্য এর আগেও ২০২১ সালের অক্টোবর মাসে একই কারণে প্রায় ১৫ দিনের জন্য গৌরাঙ্গ সেতু দিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। তারই পুনরাবৃত্তি ঘটল ২০২৪ সালের অক্টোবর মাসে।

Mainak Debnath