রেলস্টেশনের আদপে পুজোমন্ডপ

Durga Puja 2024: মণ্ডপেই আস্ত একটা ‘ট্রেন’, ‘ওভারব্রিজ’! কোথায় গেলে দেখতে পাবেন? এখনই জেনে নিন

গঙ্গাসাগর: গঙ্গাসাগরে তৈরি হয়েছে ঝাঁ চকচকে রেল স্টেশন। পুজোতেই সেই স্টেশনে যেতে পারবেন আপনি। স্টেশনের নাম মন্দিরতলা জংশন। আসলে সেখানে পুজোর থিমে তৈরি করা হয়েছে আস্ত রেলস্টেশন। হঠাৎ কেন এই ভাবনা? উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে, রাজ্য সরকারের পক্ষ থেকে গঙ্গাসাগরে ব্রিজ তৈরি করার কথা ঘোষণা করা হয়েছে। ফলে গঙ্গাসাগরের মানুষের যে স্বপ্ন স্থলপথের সঙ্গে সংযোগ, তা হয়ে যাবে।

অদূর ভবিষ্যতে রেললাইন বসতেও পারে। সেই ভাবনা থেকেই এই থিম। বিগ বাজেটের এই থিম তৈরি করতে এখন পর্যন্ত দশ লক্ষ টাকার উপর খরচ হয়েছে। সেখানে আস্ত রেলস্টেশনে ওভারব্রিজ থেকে ধরে তৈরি করা হয়েছে কপিল মুনি এক্সপ্রেস।

ইতিমধ্যে এই রেলস্টেশনে ঘুরে এসেছেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই পুজোর ভার্চুয়ালি উদ্বোধনও করেছেন। সাগরের মন্দিরতলা সার্বজনীন দুর্গা উৎসব পুজো কমিটির এই ভাবনা সাড়া ফেলে দিয়েছে এলাকায়।

পুজো উদ্যোক্তাদের পক্ষ থেকে শুভাশিস মাইতি জানিয়েছেন, এই ভাবনা শুধুমাত্র একটি থিম তৈরির জন্য নয়। এটি সাগরদ্বীপবাসির একটি স্বপ্ন। যা ভবিষ্যতে হয়তো একদিন সফল হবে। আপতত এই স্টেশন দেখতে হলে পুজোতে যেতেই হবে সাগরে।

দুর্গা পুজো ২০২৪|Durga Puja 2024, ফিচার , পুজো 360, পুজো ইন্টিরিয়র, পুজোর রেসিপি, দুর্গা পুজোর ভ্রমণ, বনেদি বাড়ির পুজো, জেলার পুজো, অন্য পুজো

নবাব মল্লিক