সরকারি গাড়ি ঘিরে বিক্ষোভ স্থানীয়দের।

GST Raid: ইডি-সিবিআই নয়, অভিযান অন্য সরকারি দফতরের! জেরার মুখে অসুস্থ ব্যবসায়ী

পশ্চিম বর্ধমান: হঠাৎ এজেন্সির অভিযানে অসুস্থ হয়ে পড়লেন ব্যবসায়ী। এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমত তোলপাড় কুলটির নিয়ামতপুর বাজার এলাকা। তবে পরিচিত ইডি বা সিবিআইয়ের অভিযান নয়, জিএসটি আধিকারিকদের অভিযান ঘিরে এমনই চাঞ্চল্য ছড়াল।

আর‌ও পড়ুন: ঝুঁকির পারাপারের দিন শেষ হতে চলেছে

জিএসটি আধিকারিকদের অভিযানে অসুস্থ হয়ে পড়েন কুলটির ব্যবসায়ী দীপক বালোটিয়া। এই ঘটনায় তাঁর পরিবার জিএসটি আধিকারিকদের দিকে আঙুল তুলেছে। অভিযোগ, পরিবারের সদস্যদের কাকুতি মিনতিতে কান দিতে চাননি সরকারি আধিকারিকরা। নিয়ামতপুর বাজারে ওই ব্যবসায়ীর ইলেকট্রনিক্সের দোকান আছে। এদিন সেখানেই হানা দেন দুর্গাপুর-আসানসোল জিএসটি সার্কেলের আধিকারিকরা।

ব্যবসায়ীর পরিবারের সদস্যরা জানিয়েছেন, এদিন জিএসটি আধিকারিকরা যখন জিজ্ঞাসাবাদ করছিলেন তখনই অসুস্থ হয়ে পড়েন দীপক বালোটিয়া। আধিকারিকদের অনুরোধ করা সত্ত্বেও তাঁরা জিজ্ঞাসাবাদ চালিয়ে যান বলে ওই ব্যবসায়ীর পরিবারের দাবি। তিনি হৃদরোগে ভুগছেন বলে জানা গিয়েছে। সেইসঙ্গে ডায়াবেটিস আছে।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

পরিবারের দাবি, জিএসটি আধিকারিকদের অভিযান এবং প্রশ্নের মুখে পড়ে তিনি ভীত হয়ে পড়েছিলেন বলে পরিবারের দাবি। পরে অবশ্য তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমত তোলপাড় পড়ে গিয়েছে নিয়ামতপুর বাজার এলাকায়। স্থানীয় ব্যবসায়ীরা অভিযোগ করেন, তাঁরা সমস্ত নিয়ম মেনে ব্যবসা চালান। তবুও অযথা হেনস্তা করার জন্য এমন অভিযান চালানো হয়েছে। এই ঘটনার পর স্থানীয় ব্যবসায়ী এবং এলাকাবাসী জিএসটি আধিকারিক ও তাঁদের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান। অন্যদিকে অসুস্থ ব্যবসায়ীর পরিবার থানায় জিএসটি আধিকারিকদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে।

নয়ন ঘোষ