প্রশিক্ষণ শিবিরের ছবি

Hooghly News: ক্যারাটে-তাইকোয়ান্ড নয় আত্মরক্ষার্থে দিন দিন জনপ্রিয় হচ্ছে মার্শাল আর্ট “হ্যাপকিডো”

হুগলি: শরীর ফিট রাখতে ও আত্মরক্ষার্থে দিন দিন মার্শাল আর্ট এর একটি বিভাগ হ্যাপকিডো জনপ্রিয় হয়ে উঠছে। ভারতেও এই মার্শাল আর্টকে বিভিন্ন স্তরে পৌঁছে দিতে সর্বত ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে হ্যাপকিডো এ্যাসোশিয়সন অফ ইন্ডিয়া। বুধবার একদিনের সেমিনার হয়ে গেল চুঁচুড়ায়। ভারত সহ আষ্ট্রিয়া দক্ষিণ কোরিয়া উজবিকস্তান কিরিকিস্থান ইরান নেপালের গ্রান্ড মাষ্টারা এদিন উপস্থিত থেকে সেমিনারে আসা শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেন।

আরও পড়ুন:  রাস্তায় দাঁড়িয়ে ঘুগনির স্বাদ নেওয়া, কখনও নেমে পড়ে আলু চাষের মাঠে! প্রচারে অক্লান্ত রচনা

বেঙ্গল হ্যাপকিডো এ্যাসোসিয়েশন আয়োজনে ও ভারতীয় হ্যপকিডো এ্যাসোসিয়েশন ইন্টারনেশানাল হ্যাপকিডো ডান ফেডারেশন সাউথ এশিয়ান হ্যাপকিডো ফেডারেশন গ্লোবাল হ্যপকিডো এ্যাশোসিয়শনের সহযোগিতায় ইন্টারন্যাশানাল স্প্যশাল মাস্টার সেমিনার ২০২৪ প্রদীপ প্রজ্বলন করে অনুষ্ঠানিক সূচনা করেন ইন্ডিয়ান অলিম্পিক এ্যাসোসিয়েসনের কোষাধ্যক্ষ আনন্দে শ্বর পান্ডে ।আয়জকদের পক্ষ থেকে উপস্থিতথ দেশ বিদেশের অতিথিদের বরণ করে নেওয়া হয়। তারা বক্তব্য রাখতে গিয়ে বলেন, ডিষ্ট্রিক্ট স্পোর্টস এ্যাসোশিয়েশসনের চুঁচুড়ার ইনডোর স্টেডিয়ামে দুদিনের প্রশিক্ষণ শিবিরে প্রায় ১০০ শিক্ষার্থী অংশ নেয় ।

আরও পড়ুন:  ডায়াবেটিস ডেকে আনতে পারে মৃত্যু ! কোন বয়স থেকে সতর্ক হবেন?

এই কথা উল্লেখ করে আয়জক সংস্থার সম্পাদক রূপকমল নন্দী বলেন, আগামীতে এই হ্যাপকিডোতে আন্তর্জাতিক স্তরে আমাদের রাজ্য থেকে অনেক প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। বিভিন্ন দেশ থেকে আসা গ্র্যান্ডমাস্টাররা তারা তাদের মতন করে দুই দিন ব্যাপী প্রশিক্ষণ দেবেন। এই প্রশিক্ষণ শিবির থেকে ছেলেমেয়েরা আরো বেশি করে উদ্বুদ্ধ হয়ে আগামী দিনে দেশের হয়ে পদক জয় করবে এমনটাই আশাবাদী তিনি।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F
চুঁচুড়া ইনডোর স্টেডিয়ামে দুই দিনব্যাপী এই সেমিনার আগামীর পথ চলা অনেক মসৃণ করবে।

রাহী হালদার