Rachna Banerjee : রাস্তায় দাঁড়িয়ে ঘুগনির স্বাদ নেওয়া, কখনও নেমে পড়ে আলু চাষের মাঠে! প্রচারে অক্লান্ত রচনা

হুগলি: বৃহস্পতিবার পান্ডুয়ার শিখিরা চাপতা পঞ্চায়েতের বেলে গ্রামে ভোট প্রচারে বেরিয়ে ছিলেন তারকা প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়। সেখানে রাস্তার পাশে গরম ঘুগনি বিক্রি হচ্ছে দেখে দাঁড়িয়ে পড়েন। নিজে ঘুগনি খান দলীয় কর্মীদেরও খাওয়ান। এরপর মাঠে আলু তোলা হচ্ছে দেখে জমিতে নেমে পরেন । ক্ষেত মজুরদের সঙ্গে বসে গল্প করেন। পরে হুডখোলা গাড়িতে গ্রামে প্রচার করেন।

কয়েক দিন আগে সিঙ্গুরে তৃনমূল কর্মীর বাড়িতে দই খেয়ে রচনা বলেছিলেন সিঙ্গুরের জমির ঘাস খেয়ে গরু হৃষ্টপুষ্ট হয়। আর সেই গরুর দুধ থেকে ভাল দই হয়। আমি যখনই বাড়ি যাব তখন দই নিয়ে যাব। আর আজ ঘুগনি খেয়ে বলেন, খুব ভাল ঘুগনি। আমার বাড়ির থেকেও ভাল। এখানে সবই ভাল, ঘুগনীও ভাল। আমি তো শুধু খাওয়ার মধ্যেই আছি।  নিজে খাচ্ছি, অন্যদেরও খাওয়াচ্ছি।

লকেট চট্টোপাধ্যায় বলেছেন রচনা বন্দ্যোপাধ্যায় ছুটি নিয়ে এসেছেন হেরে গিয়ে আবার দিদি নম্বর ওয়ান চলবে। রাজনীতিতে একেবারেই অনভিজ্ঞ।

রচনা সেই প্রসঙ্গে বলেন,আমি ছুটি নিয়ে আসিনি। আমি ওঁর মত নই, ও তো ছুটি নিয়ে এসেছিল পাঁচ বছর আগে। আমি রাজনীতিতে নতুন কিন্তু মন থেকে করবো তো! আর মন থেকে যেটা করা যায় সেখানে জয়ী হওয়া যায়।

রাহী হালদার