পাঠানের বিরুদ্ধে কমিশনে রিপোর্ট জেলাশাসকের, নিয়ম লঙ্ঘনের অভিযোগ

বহরমপুর: তৃণমূল কংগ্রেসের বহরমপুর লোকসভার প্রার্থী এবার ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠান। আর তাঁকে ঘিরে শুরুতেই বিতর্ক।

পাঠানের বিরুদ্ধে Model Code of Conduct (MCC) লঙ্ঘনের অভিযোগ তুলেছিল কংগ্রেস। দাবি করা হয়েছে, নির্বাচনী প্রচারের ক্ষেত্রে এমন কিছু ছবি বা ব্যানার ব্যবহার করছেন, যা MCC-র বিরুদ্ধ কাজ।

২০১১ সালে ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল ভারত। বিশ্বকাপ জয়ের সেই ছবি নির্বাচনী প্রচারে ব্যবহারের অভিযোগ ইউসুফ পাঠানের বিরুদ্ধে। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক দফতর এবং জাতীয় নির্বাচন কমিশনে সংশ্লিষ্ট অভিযোগপত্র পাঠানো হয়েছিল কংগ্রেসের পক্ষ থেকে।

আরও পড়ুন- কী অবস্থা! বাংলার এই কেন্দ্রে ৩ প্রার্থীই ‘দলবদলু’! কার পাল্লা ভারী? বড় লড়াই

আর এবার ইউসুফ পাঠান ইস্যুতে নির্বাচন কমিশনকে রিপোর্ট পাঠালেন মুর্শিদাবাদ জেলার জেলাশাসক। রিপোর্টে ছবি ব্যবহারের কথা উল্লেখ করা হয়েছে বলে সূত্রের খবর।

রিপোর্ট সিইও অফিস থেকে দিল্লিতে নির্বাচন কমিশন-এর দফতরে পাঠানো হচ্ছে। গতকালই মুর্শিদাবাদ জেলার তৃণমূল কংগ্রেসের জেলার সভাপতির থেকে ব্যাখ্যা চান জেলাশাসক।

আরও পড়ুন- সাত সকালে ব্যাগ হাতে কী করলেন তারকা প্রার্থী, জানলে চক্ষুচড়ক গাছ!

 এই ধরনের ঘটনা আগে ঘটেনি। খেলোয়াড়দের ছবি ব্যবহার নিয়ে এইরকম অভিযোগ আগে আসেনি কমিশনের কাছে। এটা নির্বাচনী বিধি ভঙ্গ নাকি সেটা জানার জন্য দিল্লিতে রিপোর্ট পাঠাল সিইও দফতর। কমিশন সূত্রে খবর এমনই।