দুর্গাপুরে প্রচার দিলীপ ঘোষের।

Dilip Ghosh: প্রকৃতির তাণ্ডবে তোলপাড় উত্তরবঙ্গ! উদ্বেগ প্রকাশ দিলীপ ঘোষের, সোমবারের প্রচারে অন্য সুর

দুর্গাপুর, পশ্চিম বর্ধমান : সপ্তাহের শুরুতেই সকাল সকাল প্রচারে বেরিয়ে পড়লেন বর্ধমান দুর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। এদিন সকালে তাঁকে দুর্গাপুরের পলাশডিহা এলাকায় প্রচার করতে দেখা গিয়েছে। একই সঙ্গে সেরেছেন চা চক্র। কথা বলেছেন সাধারণ মানুষের সঙ্গে। আবার সাত সকালে প্রচারে বেরিয়ে সবজির দোকানেও যেতে দেখা গেল বিজেপি প্রার্থীকে।

অন্যদিকে এদিন দিলীপের গলায় শোনা গিয়েছে চিন্তার সুর। উত্তরবঙ্গ প্রসঙ্গে অত্যন্ত চিন্তা প্রকাশ করেন প্রবীণ বিজেপি নেতা। তিনি বলেছেন, এই সময় কালবৈশাখী হয়। কিন্তু উত্তরবঙ্গে এমন কালবৈশাখী আগে দেখা যায়নি। এই প্রাকৃতিক দুর্যোগের ফলে বহু মানুষ আহত হয়েছেন। কয়েক জনের প্রাণ গিয়েছে। প্রশাসনের তাদের পাশে থাকা উচিত। বিজেপি কর্মী সমর্থকরা সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করছেন। এমন দুর্যোগ প্রসঙ্গে দিলীপ ঘোষ ব্যক্ত করেছেন।

গতকাল রবিবার ছুটির সন্ধ্যায় সবাই যখন নিজের মত করে সময় কাটাতে ব্যস্ত, ঠিক তখনই মুহূর্তের ঝড়ে উত্তরবঙ্গে তাণ্ডব দেখিয়েছে প্রকৃতি। ব্যাপক কালবৈশাখীর কবলে পড়তে হয়েছে উত্তরবঙ্গকে। রবিবাসরীয় এই কালবৈশাখীতে আহত হয়েছেন বহু মানুষ। বেশ কয়েকজনের প্রাণ গিয়েছে। যে ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সকলেই উদ্বেগ প্রকাশ করেছেন। পাশে থাকার বার্তা দিয়েছেন। প্রাকৃতিক তাণ্ডব লীলা প্রসঙ্গে দিলীপের মুখেও শোনা গেল চিন্তার সুর।

এদিন দিলীপ ঘোষের মুখে শোনা গিয়েছে হিন্দি ছায়াছবির একটি গান ‘বাঁচকে রেহেনা রে বাবা, বাঁচকে রেহেনা রে’। কার্যত বিরোধীদের উদ্দেশ্যেই সতর্কবাণী ছুড়ে দিয়েছেন প্রবীণ বিজেপি নেতা। এদিন দিলীপ ঘোষ দুর্গাপুরে প্রচারের পাশাপাশি চা চক্র সারেন। সাধারণ মানুষজনের সঙ্গে কথা বলেন। পলাশডিহা এলাকায় সপ্তাহ শুরুর প্রচার করেছেন তিনি। এদিন দিলীপ ঘোষকে যেমন উত্তরবঙ্গ প্রসঙ্গে চিন্তা ব্যক্ত করতে দেখা গিয়েছে, তেমনি আবার স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় দেখা গিয়েছে তাঁকে।

নয়ন ঘোষ