পদ্মফুল হাতে নিয়ে বিজেপি প্রার্থী 

Lok Sabha Election 2024: শিবকে পদ্মফুল অর্পণ করে প্রচার শুরু মথুরাপুরের বিজেপি প্রার্থীর

দক্ষিণ ২৪ পরগনা: চলছে চৈত্রের তীব্র দাবদাহ। তারমধ্যেই জোর কদমে হচ্ছে লোকসভা ভোটের প্রচার। এই প্রচারের মধ্যেই মথুরাপুরের বড়াশি শিব মন্দিরে পদ্মফুল অর্পন করলেন বিজেপি প্রার্থী অশোক পুরকাইত।

সাধারণত বেলপাতা ও ধুতরা ফুল অর্পন করা হয় দেবাদিদেব মহাদেবের মাথায়। তবে ক্ষেত্র বিশেষে দেওয়া যায় অন্য ফুলও। তার মধ্যে পদ্মফুল দেওয়া যেতে পারে। বিজেপির প্রতীক চিহ্ন এই ফুল দিয়ে শুক্রবার সকাল ১১ টা নাগাদ মথুরাপুরের বিজেপি প্রার্থী বড়াশির শিবমন্দিরে পুজো দেন।

লোকসভা নির্বাচন ২০২৪ | Lok Sabha Election 2024 West Bengal

মহাদেবের প্রিয় ফুলের সঙ্গে সম্পর্কযুক্ত একটি পৌরাণিক গল্প থেকে জানা যায় যে, দেবতাদের কষ্ট দূর করার জন্য বিষ্ণু প্রতিদিন শিব সহস্রনাম পাঠ করে শিবকে এক সহস্র পদ্ম অর্পণ করতেন। সেজন্য পদ্মফুল মহাদেবকে অর্পন করলে অভীষ্ট সিদ্ধ হয়। শ্বেত কমলে মহাদেব প্রসন্ন হয়ে ভোগ ও মোক্ষ দান করেন। সেজন্য এই ফুল অর্পন করা হয়েছে মহাদেবের চরণে।

আর‌ও পড়ুন: মাছের খাবারের চাহিদা মেটাতে সরকারি উদ্যোগ, বিপুল কর্মসংস্থান এই জেলায়

এদিকে শিব মন্দিরে পদ্মফুল অর্পণ করার পর বিজেপি প্রার্থী অশোক পুরকাইত একটি পদযাত্রায় অংশ নেন। এরপর তিনি জানান, মথুরাপুর লোকসভা কেন্দ্র থেকে তিনি দাঁড়িয়েছেন। এই কেন্দ্র থেকে সংসদে বলার মত অনেক কিছুই রয়েছে। রয়েছে সাগর, পাথরপ্রতিমা, রায়দিঘি, সুন্দরবন সহ একাধিক এলাকার নদীবাঁধের সমস্যা। এই সমস্যাগুলি সংসদে তুলে ধরতে হবে। এই সমস্যাগুলি সংসদে উত্থাপিত হলে তবেই এই এলাকার মানুষজনের দীর্ঘদিনের সপ্ন পূরন হবে। ভূমিপুত্র হিসাবে তিনি এই কাজ করতে চান বলে জানান।

নবাব মল্লিক