চাষীদের সঙ্গে শর্মিলা 

Lok Sabha Election 2024: প্রচারে বেরিয়ে চাষীদের সঙ্গে বসলেন প্রার্থী শর্মিলা সরকার, কী আলোচনা হল দেখুন

পূর্ব বর্ধমান: আর মাত্র কয়েকদিন পরেই লোকসভা নির্বাচন। যদিও লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ার আগে থেকেই ভোট প্রচারে নামতে দেখা গিয়েছে বিভিন্ন রাজনৈতিক দলকে। তবে, দিন ঘোষণা হওয়ার পর থেকে আরও জোরকদমে ভোট প্রচারে নেমেছেন প্রত্যেকটা রাজনৈতিক দলই। সেইরকম পূর্ব বর্ধমান জেলাতেও ব্যাপকভাবে ভোটের প্রচার চালাচ্ছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা। পূর্ব বর্ধমান জেলার বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী হলেন ডক্টর শর্মিলা সরকার। প্রার্থী তালিকায় ডঃ শর্মিলা সরকারের নাম ঘোষণা হওয়ার পর থেকেই, তিনিও বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের বিভিন্ন জায়গায় প্রচার শুরু করে দিয়েছেন। কখনও বৃষ্টিকে উপেক্ষা করে, আবার কখনও মন্দিরে পুজো দিয়ে বিভিন্ন জায়গায় তিনি প্রচার শুরু করেছেন। সেরকমই সোমবার ভোট প্রচারে দেখা গেল বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের প্রার্থী ডঃ শর্মিলা সরকারকে।

আরও পড়ুনঃ চাকরিজীবীরা কেন একই সংস্থায় বছরের পর বছর ধরে থেকে যেতে চান, সমীক্ষায় বেরিয়ে এল চমকে দেওয়া তথ্য

তবে, এদিনের ভোট প্রচারে একটু অন্যরকম ভাবেই দেখা গেল এই প্রার্থীকে। প্রচারে বেরিয়ে চাষীদের সঙ্গে কথা বলতে দেখা যায় শর্মিলা সরকারকে। সোমবার পূর্ব বর্ধমানের জামালপুর বাজার এলাকায় ভোট প্রচারে যান শর্মিলা সরকার। আর সেখানেই স্থানীয় চাষীদের পাশে বসে তাঁদের সঙ্গে কথোপকথন করতে দেখা যায় তাঁকে। তবে কী কথা বললেন তিনি চাষীদের সঙ্গে ? ঠিক কী বিষয় নিয়ে তিনি চাষীদের সঙ্গে আলোচনা করলেন ? এই প্রসঙ্গে প্রার্থী বলেন, ‘তিনি এসেছিলেন লোকজনকে জলদান করার জন্য। তিনি প্রত্যেকটা দোকানদার চাষী সকলের সঙ্গে কথা বলেন। তিনি জানতে চান তাঁরা কোথা থেকে আসছেন কী কী বিক্রি করছেন এই সবকিছু। চাষীদের বিভিন্ন বিষয়েও তিনি কথা বলেন।’

সোমবার পূর্বস্থলী দু’নম্বর ব্লকের জামালপুর ও কালেখাতলা এলাকায় প্রচার চালান শর্মিলা সরকার। আর সেখানেই তিনি চাষীদের কাছে জানতে চান ফসলের লাভজনক মূল্য তাঁরা পাচ্ছেন কিনা, একই সঙ্গে ফসল বীমা সংক্রান্ত বিভিন্ন সুযোগ-সুবিধা তারা পেয়েছেন কিনা সেই সমস্ত বিষয়েও খোঁজ নেন তিনি। তার সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথও। এই প্রসঙ্গে তিনি বলেন, “আমাদের প্রার্থী শর্মিলা সরকার জামালপুর হাটে এসেছিলেন। এখানকার প্রত্যেকটা ক্রেতা এবং বিক্রেতা দের সঙ্গে সাক্ষাৎকার করেন। একটা জল দানেরও সূচনা করেন তিনি।”

ভোট প্রচারের পাশাপাশি জামালপুর বাজার এলাকায় একটি জলছত্রে-র উদ্বোধন করেন প্রার্থী শর্মিলা সরকার। সেখান থেকেও জলদান করেন স্থানীয় এলাকার মানুষদের। এরপরই জামালপুর বাজার এবং কালেখাতলা বাজার এলাকায় ভোট প্রচার সারেন তিনি। এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক তপন চট্টোপাধ্যায়, রাজ্যের মন্ত্রি স্বপন দেবনাথ, প্রার্থী শর্মিলা সরকার সহ বিশিষ্ট জনেরা।

বনোয়ারীলাল চৌধুরী