দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নামার আগে কেকেআরের প্রথম একাদশে পরিবর্তন আসতে পারে সেই কথা বলাই যায়। বিশেষ করে বোলিং বিভাগে বড় পরিবর্তন দেখা যেতে পারে। ব্যাটিংয়ে খুব একটা পরিবর্তনের সম্ভাবনা কম।

KKR vs RR: রাজস্থান ম্যাচের আগে কেকেআরের বড় চিন্তা! কোন পথে হাঁটলেন গম্ভীররা? জেনে নিন বিস্তারিত

কলকাতা: ঘরের মাঠে মঙ্গলবার কলকাতা নাইট রাইডার্সের সিংহাসন দখলের লড়াই। আইপিএলে গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি বর্তমানে লিগ টেবিলে থাকা এক ও দুই নম্বর দল। গত ম্যাচে লখনউ সুপার জায়ান্টসকে একতরফা ম্যাচে হারিয়েছে নাইটরা। মঙ্গলে ইডেনে কেকেআর বাজিমাত করতে পারলেই ফের শীর্ষস্থানে পৌছে যাবে। তবে রাজস্থানের বিরুদ্ধে নামার আগে একটি বিষয় ভাবাচ্ছে কলকাতাকে।

গত রবিবার পয়লা বৈশাখের দিন ইডেনে দুপুরের ম্যাচ খেলেছে কেকেআর। গ্রীষ্মের প্রবল দাবদাহে গলে যাওয়ার মত অবস্থা বলে জানিয়েছিলেন নাইট তারকা ফিল সল্ট। আর লখনউ ম্যাচের এক দিনের বিরতিতেই রাজস্থানের বিরুদ্ধে নামতে হচ্ছে কেকেআরকে। তাই এই গরমে পরপর ম্যাচ খেলার ক্লান্তিই একটু হলেও চিন্তায় রেখেছে কোচ চন্দ্রকান্ত পণ্ডিত ও মেন্টক গৌতম গম্ভীরকে।

দলের প্লেয়ারদের ক্লান্তির কথা ভাবে ম্যাচের আগের দিন অনুশীলন রাখেন কেকেআর টিম ম্যানেজমেন্ট। ফলে লখনউ ম্যাচের পর সরাসরি রাজস্থান ম্যাচেই খেলতে নামবে নাইটরা। অনুশীলনের থেকে বেশি দলকে বিশ্রাম দিয়ে চাঙ্গা রাখার পথকেই বেছে নিয়েছেন গৌতম গম্ভীররা। তারপরও মাত্র এক দিনের ব্যবধানে ম্যাচ, তারউপর এত গরম, একটু হলেও প্লেয়ারদের উপর প্রভাব ফেলতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃ T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপের ভারতীয় দলের ওপেনিংয়ে বড় চমক! রোহিতের পার্টনার কে? জেনে নিন বিস্তারিত

বর্তমানে লিগ টেবিলে ৬ ম্যাচে ৫ জয়, ১ হার, ১০ পয়েন্ট ও +০.৭৬৭ নেটরানরেট নিয়ে প্রথম স্থানে রয়েছে সঞ্জু স্যামসনের দল। আর ৫ ম্যাচে ৪ জয়, ১ হার, ৮ পয়েন্ট, + ১.৬৮৮ নেট রানরেট রয়েছে কেকোরের। তারপর প্রথম চারে রয়েছে সিএসকে ও এসআরএইচ। মঙ্গলবার কেকেআর শীর্ষস্থান দখল দেখার অপেক্ষা ফ্যানেরা।