মালদহ এয়ারপোর্ট 

Malda News: দ্রুত চালু হোক বিমান বন্দর, লোকসভা নির্বাচনের আগে দাবি মালদহবাসীর

মালদহ: রানওয়ে তৈরি করা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। তারপর কেটে গেছে কয়েক বছর কিন্তু তারপরেও বিমান পরিষেবা চালু হয়নি। বর্তমানে অবহেলায় পড়ে রয়েছে মালদহের বিমানবন্দর। এই বিমানবন্দর চালু করার উদ্যোগ মাঝেমধ্যেই নেওয়া হয় সরকারিভাবে। একাধিকবার পরিদর্শন করে গিয়েছেন এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার কর্তারা। তারপরে কোন অজানা কারণে থমকে রয়েছে বিমানবন্দর চালুর প্রক্রিয়া।

মালদহ জেলার ব্যবসায়ী মহল থেকে সাধারণ মানুষ প্রত্যেকেই এই বিমানবন্দর চালুর দাবি তুলছেন বারবার। কিন্তু প্রতিশ্রুতি ছাড়া আর কিছুই মিলছে না। লোকসভার নির্বাচন দোরগোড়ায় এসে গিয়েছে। প্রতিটি রাজনৈতিক দলের প্রার্থীরা জোড় কদমে প্রচার চালাচ্ছেন নানান সমস্যা সমাধানের আশ্বাস দিচ্ছেন। তবে জেলার অধিকাংশ সাধারণ মানুষ থেকে ব্যবসায়ী মহল চাইছে এই বিমানবন্দর চালু করার উদ্যোগ গ্রহণ করুক মালদহে নির্বাচিত দুই সাংসদ।

আরও পড়ুন:গরমের ছুটিতে পাহাড়ের প্ল্যান? টিকিট নিয়ে চিন্তা ছাড়ুন, পর্যটকদের জন্য শিয়ালদহ-হাওড়া ছাড়ছে সামার স্পেশ্যাল, রইল তালিকা

মালদহে দুইটি সাংসদ আসন। নির্বাচিত সংসদেরা সরাসরি দিল্লি যাবেন। তাই জেলার অধিকাংশ ব্যবসায়ীরা মনে করছেন সংসদেরাই পারবেন মালদহের পরিত্যক্ত বিমানবন্দরের পুনঃজীবন ফিরিয়ে দিতে। মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সম্পাদক উত্তম বসাক বলেন, এয়ারপোর্ট চালনা হওয়ায় স্বাস্থ্য ব্যবসা বানিজ্যর দিক থেকে অনেকটাই পিছিয়ে পড়ছি আমরা। রাজ্য কেন্দ্র উভয় সরকারের কাছে আমরা বারবার আবেদন করেছি। জেলা থেকে দুইজন সাংসদ নির্বাচিত হবেন তাদের কাছে আমাদের আবেদন দ্রুত যেন এয়ারপোর্ট চালু করা হয়।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

হরষিত সিংহ